ads

বুধবার , ২৩ নভেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ইউক্রেনে ফের ক্ষেপণাস্ত্র হামলা, বিদ্যুৎ বিচ্ছিন্ন মলদোভা

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ২৩, ২০২২ ৯:৪০ অপরাহ্ণ

প্রতিবেশি দেশ ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোতে রুশ হামলার কারণে মলদোভাতেও বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। পুরো শহর ‘ব্ল্যাকআউট’ হয়ে আছে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি ইউক্রেনের জ্বালানি উত্তোলন কেন্দ্র গুলোতে আক্রমণ বাড়িয়েছে রাশিয়া।

Shamol Bangla Ads

সাধারণ জনগণের আশ্রয় নেওয়ার আহ্বান জানিয়েছেন লভিভের মেয়র আন্দ্রি সাডোভি। তিনি আরও বলেন, শিশুদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে এবং এই হামলা শেষ না হওয়া পর্যন্ত অভিভাবকদের তাদের বের না হতে অনুরোধ করা হয়েছে।

আবার বৃহত্তর কিয়েভ অঞ্চলের প্রধান বলেছেন, ইউক্রেনের ওপর ফেলা প্রতিটি বোমার বিস্ফোরণে মলদোভা ও আমাদের জনগণ এবং বাড়িঘর ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা ধ্বংসাত্মক এ যুদ্ধ এখনই বন্ধ করতে রাশিয়ার প্রতি আহ্বান জানাচ্ছি।’

Shamol Bangla Ads

এর আগে ইউক্রেনের উপর রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলার পর ১৫ নভেম্বর মলদোভার বেশিরভাগ অংশ জুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছিল, কারণ প্রতিবেশী দেশ ইউক্রেন থেকে মলদোভায় সরবরাহ করার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
১৫ নভেম্বর ইউক্রেনে প্রায় ১০০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছিল, যার ফলে বিদ্যুৎ এবং গ্যাস অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!