ads

রবিবার , ২০ নভেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের হামলা, সাংবাদিকসহ নিহত ৩১

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ২০, ২০২২ ৮:৫৩ অপরাহ্ণ

তুরস্কের ইস্তাম্বুলে বোমা হামলায় গত ১৩ নভেম্বর ছয়জন নিহত ও কমপক্ষে ৮০ জন আহত হন। এ হামলার জেরে শনিবার দিবাগত রাতে তুরস্কের সেনাবাহিনী সিরিয়ার উত্তরাঞ্চল ও ইরাকের বিভিন্ন অঞ্চলে ‘সন্ত্রাসীদের আস্তানা’ লক্ষ্য করে হামলা চালিয়েছে। টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

Shamol Bangla Ads

এদিকে তুরস্কের এ হামলায় সিরিয়ার উত্তরাঞ্চলে সাংবাদিকসহ কমপক্ষে ৩১ জন নিহত হয়েছেন। রোববার ব্রিটিশ ভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এএফপি।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসে জানায়, সিরিয়ার কুর্দি বাহিনীর দখলে থাকা অঞ্চলগুলোতে হামলা চালিয়েছে তুরস্ক। রাকা, হাসাকেহ এবং আলেপ্পো প্রদেশে তুরস্কের চালানো হামলায় কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের ১৮ সদস্য নিহত হন। এছাড়া সিরিয়ার সামরিক বাহিনীর ১২ সদস্য ও এক সাংবাদিক এ হামলায় প্রাণ হারান।

Shamol Bangla Ads

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, ‘জাতিসংঘ সনদের ৫১ অনুচ্ছেদ থেকে উদ্ভূত আমাদের আত্মরক্ষার অধিকারের সঙ্গে সামঞ্জস্য রেখে পেন্স কিলিক বিমান অভিযানটি ইরাক ও সিরিয়ার উত্তরাঞ্চলে পরিচালিত হয়েছে। জায়গাগুলো সন্ত্রাসীদের মাধ্যমে আমাদের দেশে হামলার ঘাঁটি হিসেবে ব্যবহৃত হয়।’

টুইট বার্তায় তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ‘হিসেবের সময় এসে গেছে। যেসব বিশ্বাসঘাতক হামলা চালিয়েছিল তাদের জবাব দিতে হবে।’ ওই টুইট বার্তায় সামরিক বিমানের রাত্রিকালীন অপারেশনে উড্ডয়নের ছবিও শেয়ার করা হয়।
অপর এক টুইট বার্তায় তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ‘সন্ত্রাসীদের আস্তানা’ ধ্বংস করতে ‘নির্ভুল আঘাত’ করা হয়েছে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!