ads

শনিবার , ১৯ নভেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

টুইটার-ফেসবুকের পর এবার অ্যামাজনে গণছাঁটাই

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ১৯, ২০২২ ৮:২৬ অপরাহ্ণ

মাইক্রোব্লগিং সাইট টুইটার ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পর এবার অ্যামাজনে গণছাঁটাই শুরু হচ্ছে। আমেরিকান এ ই-কমার্স প্ল্যাটফরম থেকে ১০ হাজারেরও বেশি কর্মী ছাঁটাই করার পরিকল্পনা নেওয়া হয়েছে। কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি খরচ কমানোর জন্য আরও বেশ কিছু উদ্যোগ নিচ্ছি অ্যামাজন কর্তৃপক্ষ।

Shamol Bangla Ads

মার্কিন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী অ্যামাজন থেকে চলতি সপ্তাহেই ১০ হাজারেও বেশি কর্মী ছাঁটাই করা হবে। বিশ্বজুড়ে অ্যামজনে প্রায় ১৬ লাখ মানুষ কাজ করেন। কর্মী ছাঁটাইয়ের খবর সত্যি হলে এটাই হবে প্রতিষ্ঠানটির ইতিহাসে সবচেয়ে বড় গণছাঁটাই।

নিউইয়র্ক টাইমস প্রতিবেদনে জানিয়েছে, অ্যামাজনে হিউম্যান রিসোর্স, ডিভাইস ইউনিট এবং রিটেল ডিভিশন থেকে কর্মী ছাঁটাই করা হবে। ডিভাইস ইউনিট তৈরি করেছিল অ্যামাজনের সবচেয়ে আলোচিত ডিভাইস অ্যালেক্সা। বাজারে যা বিশেষ সফলতা পায়নি।

Shamol Bangla Ads

গত কয়েক মাসে অ্যামাজনের কিছু অলাভজনক বিভাগের কর্মীদের ছাঁটাইয়ের ইঙ্গিত দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটির মধ্যেই অন্য বিভাগে সুযোগ খোঁজার পরামর্শ দেওয়া হয়েছে কিছু কর্মীকে। করোনা মহামারির সময়ে অ্যামাজনের মতো অনলাইন কেনাবেচার প্ল্যাটফরমগুলোর দিকে ঝুঁকেছিলেন সাধারণ মানুষ। ফলে তাদের ব্যবসা লাভজনক হয়েছিল। কিন্তু ধীরে ধীরে ফের অতিমারি-পূর্ববর্তী পর্যায়ে ফিরে গিয়েছে বিশ্ব। অ্যামাজনে কেনাকাটার হার তাই তুলনামূলক কমেছে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!