ads

বৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

‘বীরকন্যা প্রীতিলতা’ মুক্তি পাচ্ছে ২৫ নভেম্বর

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ১৭, ২০২২ ৮:২৭ অপরাহ্ণ

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের লেখা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনীনির্ভর উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’। এরই মধ্যে চলচ্চিত্রের মুক্তির তারিখ ২৫ নভেম্বর নিশ্চিত করেছেন ছবির পরিচালক প্রদীপ ঘোষ।

Shamol Bangla Ads

বিস্তারিত জানাতে আগামী ২০ নভেম্বর সকাল ১১টায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন ছবির পরিচালক।

২০১৯-২০২০ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছিল ‘বীরকন্যা প্রীতিলতা’। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে প্রচার-প্রচারণা শুরু করেছে টিম প্রীতিলতা। গত ২ নভেম্বর চট্টগ্রাম থেকে সিনেমার প্রচারণা শুরু করেছেন সংশ্লিষ্টরা। এরপর গত ৬ নভেম্বর ঢাকার ইডেন মহিলা কলেজে প্রচারণা চালান চলচ্চিত্রের কলাকুশলীরা।

Shamol Bangla Ads

গণমাধ্যমে পাঠানো এক ‍বিবৃতিতে নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, ‘আমাদের ইচ্ছে ছিল ১৮ নভেম্বরের মধ্যে ছবিটি দর্শকের সামনে নিয়ে আসার। সরকারি অনুদান সহায়তাপ্রাপ্ত চলচ্চিত্র হওয়ার কারণে বেশ কিছু প্রক্রিয়া সম্পন্ন করে মুক্তি দিতে আমাদের কিছুটা সময় বেশি লাগছে। তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ চলচ্চিত্রের উদ্বোধনী পর্বে উপস্থিত থাকবেন বলে আমাদের নিশ্চিত করেছেন।’
বীরকন্যা চলচ্চিত্রে পাঁচটি গান রয়েছে। এরই মধ্যে ছবিটির একটি গান প্রকাশিত হয়েছে। যার শিরোনাম দেওয়া হয়েছে পরাধীনতার শৃঙ্খল। গানটির কথা লিখেছেন পরিচালক প্রদীপ ঘোষ, সুর ও কণ্ঠ দিয়েছেন শিল্পী বাপ্পা মজুমদার।

ব্রিটিশ বিরোধী আন্দোলনের বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনীনির্ভর চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন—নাম ভূমিকায় নুসরাত ইমরোজ তিশা, শহীদ রামকৃষ্ণ বিশ্বাস চরিত্রে মনোজ প্রামাণিক এবং মাস্টারদা সূর্যসেন চরিত্রে অভিনয় করেছেন কামরুজ্জামান তাপু।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!