ads

মঙ্গলবার , ১৫ নভেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে বুধবার থেকে শুরু হচ্ছে দুদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ১৫, ২০২২ ৭:৫০ অপরাহ্ণ

শেরপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ১৫ নভেম্বর মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত ওই প্রেস ব্রিফিং-এ সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ।

Shamol Bangla Ads

ওইসময় নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহমুদুল হক, সিনিয়র সহকারী কমিশনার (আইসিটি) কাউসার আহম্মেদ, এনডিসি আসিফ রহমান, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইমরান হাসান রাব্বী, প্রচার সম্পাদক জুবাইদুল ইসলামসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রেস ব্রিফিং-এ জানানো হয়, মন্ত্রীপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্বাবধানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই এর সহযোগিতায় জেলা প্রশাসনের আয়োজনে আগামী ১৬ ও ১৭ নভেম্বর ডিসি উদ্যানে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি ও ডিসি উদ্যানে উদ্বোধনী আলোচনা সভায় আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। এতে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

মেলায় সরকারি দপ্তরেরসমূহের পাশাপাশি বিভিন্ন বেসরকারি ও ব্যক্তি পর্যায়ে ডিজিটাল উদ্ভাবকরা অংশ নেবেন। মেলায় নাগরিকবান্ধব ডিজিটাল সেবা প্রদানে ব্যবস্থা থাকবে। পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হবে। উদ্ভাবনী মেলাতে স্থানীয় উদ্ভাবনসমূহ প্রর্দশনের ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও মেলা প্রাঙ্গণ থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করে জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ থাকবে। উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই-বাছাই করে জেলা পর্যায়ে উদ্ভাবনী মেলায় প্রদর্শন করা হবে। জেলা পর্যায়ের উদ্ভাবনসমূহ যাচাই-বাছাই করে সর্বোচ্চ ৩টি উদ্ভাবন জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ থাকবে। উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই-বাছাই করে জেলা পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ থাকবে। উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই বাচাই করে সর্বোচ্চ ৩টি উদ্ভাবন জাতীয় পর্যায়ে প্রদর্শনের জন্য মনোনীত করা হবে। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উদ্ভাবনসমূহ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপন অনুষ্ঠানে প্রদর্শন করা হবে।

Shamol Bangla Ads

এছাড়া মেলার দ্বিতীয় দিন কুইজে সরাসরি অংশগ্রহণে থাকছে আকর্ষণীয় পুরস্কার জিতে নেওয়ার সুযোগ। মেলার দুইদিন সন্ধ্যায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!