ads

বৃহস্পতিবার , ১০ নভেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে ফসল উৎপাদনে উদ্বুদ্ধ করতে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
নভেম্বর ১০, ২০২২ ৮:৪২ অপরাহ্ণ

‘প্রতি ইঞ্চি জমি আবাদের আওতায় আনতে হবে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ স্লোগানকে সামনে রেখে শেরপুরে ফসল উৎপাদনে উদ্বুদ্ধ করতে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার বলাইয়েরচর ইউনিয়নের দশআনী বাজার এলাকায় অনুষ্ঠিত ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। ওইসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে খাদ্য উৎপাদন বাড়ানোর জন্য প্রতি ইঞ্চি জমির সঠিক ব্যবহার ও ফসল আবাদে উদ্বুদ্ধ করতে কৃষক ভাইদের প্রতি আহবান জানিয়েছেন। এ বিষয়টির বহুল প্রচার ও খাদ্য উৎপাদন বৃদ্ধিতে সচেষ্ট ও সচেতন হতে কৃষকদের নিয়ে সমাবেশ করা হচ্ছে। তাই কোন জমি অনাবাদী না রেখে নিবিড় পরিচর্যার মাধ্যমে সব ধরনের ফসল আবাদে এগিয়ে আসার জন্য কৃষকদের প্রতি আহবান জানান তিনি।

Shamol Bangla Ads

তিনি আরও বলেন, করোনায় দেশের অর্থনীতিতে অনেক ক্ষতি হওয়ার পরও কৃষিতে সরকারের অর্থব্যয় এক টাকাও কমেনি। সারসহ সকল কৃষি উপকরণে সরকার এখনো ভর্তুকি দিয়ে যাচ্ছে। ইউরিয়া, টিএসপিসহ প্রতিকেজি সার এ সরকার ৬০-৭০ টাকা পর্যন্ত ভর্তুকি দিচ্ছে। কারণ সরকার মনে করে দেশের চালিকা শক্তি হলো কৃষি। পরে তিনি সমাবেশে উপস্থিত কৃষকদের দুই হাত তুলে শপথ করান।

সমাবেশে সভাপতিত্ব করেন বলাইয়েরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম। সদর উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ ওই সমাবেশের আয়োজন করে। সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুকল্প দাস, অতিরিক্ত উপ-পরিচালক হুমায়ুন কবীর, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, কৃষি কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল বারী প্রমুখ।

Shamol Bangla Ads

সমাবেশে সদর উপজেলার প্রায় ৫০০ কৃষক উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক সাহেলা আক্তার উপজেলার জঙ্গলদী সাতানীপাড়া গ্রামে ধানীগোল্ড জাতের ধানের নমুনা শস্য কর্তন অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। ওইসময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!