ads

বৃহস্পতিবার , ১০ নভেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে জেলা লিগ্যাল এইডের মাসিক সভা অনুষ্ঠিত

জয়ন্ত দে, স্টাফ রিপোর্টার
নভেম্বর ১০, ২০২২ ১০:০২ অপরাহ্ণ

শেরপুরে জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন জেলা লিগ্যাল এইড কমিটির বিদায়ী চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন।

Shamol Bangla Ads

ওইসময় তিনি লিগ্যাল এইড সেবার পরিধি বাড়াতে বিচারকদের পাশাপাশি আইনজীবী, পুলিশ, চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলের সমন্বিত প্রয়াসের উপর গুরুত্বারোপ করেন। সেইসাথে তিনি লিগ্যাল এইড অফিসের আওতায় সেপ্টেম্বর-অক্টোবর মাসের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে এর সেবা তৃণমূলে আরও ছড়িয়ে দিতে সংশ্লিষ্ট সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

সভায় নবাগত নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. মো. ইমান আলী শেখ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন কবীর, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনা, নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক মাহমুদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আবু বকর সিদ্দিক, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, ভারপ্রাপ্ত পিপি ইমাম হোসেন ঠান্ডু, স্পেশাল পিপি গোলাম কিবরিয়া বুলু, জেল সুপার আবুল কালাম আজাদ, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন রহমান প্রমুখ।

Shamol Bangla Ads

ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড কর্মকর্তা তনয় সাহার সঞ্চালনায় সভায় কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আল মামুনের বিদায় উপলক্ষে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. মো. ইমান আলী শেখ ও অতিরিক্ত জেলা প্রশাসক মাহমুদুল হকের যোগদান উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর ও অক্টোবর মাসে মোট ৫৪টি আবেদনের মধ্যে ২৭টি নিস্পত্তি এবং ৮৭টি এডিআর আবেদনের মধ্যে ৬৫টির নিস্পত্তি করা হয়। একই সময়ে এডিআরের মাধ্যমে বিভিন্ন পক্ষকে ৪৪ লাখ ৬৬ হাজার টাকা আদায় করে দেওয়া হয়।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!