ads

শনিবার , ৮ অক্টোবর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মধুটিলা ইকোপার্ক শেরপুর জেলার মধ্যে সেরা ও দর্শনীয় স্থান হবে : নালিতাবাড়ীতে প্রধান বন সংরক্ষক

অভিজিৎ সাহা, নালিতাবাড়ী
অক্টোবর ৮, ২০২২ ৮:৩৮ অপরাহ্ণ

দেশের প্রধান বন সংরক্ষক মো. আমির হোসাইন চৌধুরী বলেছেন, ইকোপার্ক বা জাতীয় উদ্যান তৈরির জন্য আদর্শ জায়গা মধুটিলা ইকোপার্ক। প্রাকৃতিক বনাঞ্চলের মতো একটি বন এখানে আছে। এখন আমাদের প্রয়োজন ট্যুরিস্টদের জন্য কিছু সুযোগ-সুবিধা তৈরি করে দেওয়া। সেজন্য ইতোমধ্যেই আমাদের বিভাগীয় বন কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষককে বলেছি, এখানে একটি সমীক্ষা তৈরি করার জন্য। এখানে যে স্থাপনা তৈরি করব তা যেন প্রকৃতিবান্ধব হয়।

Shamol Bangla Ads

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় গারো পাহাড়ে সৃজিত সামাজিক বনায়নের উপকারভোগীদের লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন। শনিবার সকালে উপজেলার মধুটিলা ইকোপার্কের মহুয়া রেষ্টহাউজ চত্বরে আয়োজিত এক আলোচনা সভায় ওই চেক বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, শহরে যে স্থাপনা তৈরি করি সেটি যেন মধুটিলায় না হয়। স্থাপনা হতে হবে প্রকৃতির সাথে মিল রেখে। এ জন্য আলাদা আর্কিটেকচারাল ডিজাইন লাগবে, ল্যান্ডস্ক্যাপ ডিজাইন লাগবে। যদি তারাতারি এসব সম্পন্ন করে প্রস্তাবটি দেওয়া যায় আমি আশাকরি মধুটিলা ইকোপার্ক শেরপুর জেলার মধ্যে সেরা এবং দর্শনীয় একটি স্থান হবে।

Shamol Bangla Ads

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা একেএম রুহুল আমীন। ওইসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা কেন্দ্রীয় অঞ্চলের বন সংরক্ষক হোসাইন মোহাম্মদ নিশাদ, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, শেরপুরের সহকারী বন সংরক্ষক আবু ইউসুফ, বন বিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম, জামালপুরের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা আব্দুল করিম, প্রেসক্লাব নালিতাবাড়ীর সভাপতি আব্দুল মান্নান সোহেল, সাধারণ সম্পাদক মনিরুল ইসমলাম মনির প্রমুখ। পরে অনলাইনে ১৪৫ জন উপকারভোগীদের মাঝে ৩ কোটি ২০ লাখ ৪৬ হাজার ৬৯৮ টাকার চেক বিতরণ করা হয়।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!