ads

রবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে নারী-শিশু ট্রাইব্যুনালের বিচারক আখতারুজ্জামানের বিদায়ী সংবর্ধনা

জয়ন্ত দে, স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ২৫, ২০২২ ৯:৫৭ অপরাহ্ণ

‘ন্যায়বিচার প্রতিষ্ঠায় ছিলেন একজন সফল বিচারক’

শেরপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামানকে বদলিজনিত বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। ২৫ সেপ্টেম্বর রবিবার সকালে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সমিতির ২নং ভবন মিলনায়তনে ওই সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন।

Shamol Bangla Ads

প্রধান অতিথির বক্তব্যে জেলা ও দায়রা জজ বলেন, বিচারক আখতারুজ্জামান দক্ষতা, পরিশ্রম, কর্তব্যনিষ্ঠা ও সাহসিকতাসহ সকল গুণে গুণান্বিত ছিলেন। ন্যায়বিচার প্রতিষ্ঠায় ছিলেন একজন সফল বিচারক। তিনি কেবল তার ট্রাইব্যুনালেই নয়, খোদ শেরপুরের বিচার অঙ্গনে ন্যায়বিচার প্রতিষ্ঠায় বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রায় সাড়ে ৪ বছরের কর্মকালীন সময়ে ৫ সহস্রাধিক মামলার নিস্পত্তি করেছেন। প্রায় শেষ করেছেন মামলাজট। তিনি আশা প্রকাশ করে বলেন, পরবর্তী জীবনেও তিনি দায়িত্ব ও কর্তব্যনিষ্ঠার মধ্য দিয়ে আরও সামনের দিকে এগিয়ে যাবেন।

বিদায়ী বিচারক আখতারুজ্জামান বলেন, আইনজীবীসহ সকলের সমন্বিত সহযোগিতার কারণেই তার পক্ষে সঠিকভাবে দায়িত্ব পালন করা সম্ভব হয়েছে। বিচারপ্রার্থী মানুষ পেয়েছেন ন্যায়বিচার।

Shamol Bangla Ads

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন কবীর। সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম, এ্যাডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী ও এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, জিপি এ্যাডভোকেট আবুল কাশেম, ভারপ্রাপ্ত পিপি এ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, স্পেশাল পিপি এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান ও এ্যাডভোকেট আবুল মানসুর স্বপন, জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক এ্যাডভোকেট নুরুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, সমিতির সহ-সভাপতি এ্যাডভোকেট হরিদাস সাহা, এপিপি এ্যাডভোকেট শাহীদ উল্লাহ শাহী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই বিদায়ী বিচারককে সমিতির তরফ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, বিচারক মো. আখতারুজ্জামান বদলি হয়ে ঢাকার স্পেশাল ট্রাইব্যুনাল জজ-২ হিসেবে যোগদান করবেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!