ads

বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নতুন আইজিপি হলেন চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২২, ২০২২ ৭:৪১ অপরাহ্ণ

বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় নতুন পুলিশ প্রধান নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে।

Shamol Bangla Ads

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বর্তমান আইজিপি বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হবেন। আগামী ৩০ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন বেনজীর আহমেদ। চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বর্তমানে র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্বে পালন করছেন। তিনি আইজিপির দায়িত্ব গ্রহণের পর অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এম খুরশীদ হোসেন র‍্যাবের নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

এর আগে আরেক প্রজ্ঞাপনে বর্তমান আইজিপি বেনজীরের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ার কথা জানিয়ে ৩০ সেপ্টেম্বর তাকে অবসরে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বেনজীরের মতোই র‌্যাব থেকে পুলিশ প্রধানের দায়িত্বে আসছেন আল-মামুন। এর আগে বেনজীর আইজিপি হওয়ার পর ২০২০ সালে র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পান তিনি। তার আগে তিনি সিআইডি প্রধানের পদে ছিলেন।

Shamol Bangla Ads

বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা আল-মামুন গত বছরের ১৮ অক্টোবর গ্রেড-১ এ পদোন্নতি পান। চাকরির মেয়াদ পূর্ণ করে আগামী বছরের ১১ জানুয়ারি তার অবসরে যাওয়ার কথা রয়েছে।
আল-মামুনের জন্ম ১৯৬৪ সালে ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে পড়াশোনা করেছেন তিনি। ১৯৮৬ সালে সহকারী সুপারিনটেনডেন্ট (এএসপি) হিসেবে পুলিশে চাকরি শুরু করেন আল-মামুন।

কর্মজীবনে তিনি পুলিশ সদর দপ্তর, মহানগর পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং বিভিন্ন জেলা ইউনিটে দায়িত্ব পালন করেন। জাতিসংঘ শান্তি মিশনেও কাজ করে এসেছেন তিনি। কর্মক্ষেত্রে অবদানের জন্য আল-মামুন রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) এবং বাংলাদেশ পুলিশ পদকে (বিপিএম) ভূষিত হন।
এদিকে পুলিশের বিশেষায়িত শাখা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) প্রধানের দায়িত্ব পাওয়া খুরশীদ হোসেন ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচের কর্মকর্তা। বর্তমানে তিনি পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!