ads

বুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঝিনাইগাতীতে বিনামূল্যে ফলজ গাছের চারা বিতরণ

খোরশেদ আলম, ঝিনাইগাতী
সেপ্টেম্বর ২১, ২০২২ ৪:১১ অপরাহ্ণ

শেরপুরের ঝিনাইগাতীতে স্থানীয় কৃষক ও উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে ফলজ গাছের চারা বিতরণ করেছে পিদিম ফাউন্ডেশন। ২১ সেপ্টেম্বর বুধবার দুপুরে নয়াগাঁও এলাকায় পিদিম ফাউন্ডেশনের শাখা কার্যালয়ে আয়োজিত চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাদিয়া আখতার।

Shamol Bangla Ads

ওইসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিদিম ফাউন্ডেশনের এরিয়া ম্যানেজার মো. শরিফুল ইসলাম, আরএমটিপি প্রকল্পের ম্যানেজার মো. ইউসুফ আলী, ফাইন্যান্স ও এ্যাডমিন কর্মকর্তা মো. মারুফুল ইসলাম, এভিসিএফ হাফিজুর, আব্দুর রকিব, সদর ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির প্রমুখ।

জানা গেছে, উচ্চ মূল্যের ফল-ফসলের জাত সম্প্রসারণ ও বাজারজাতকরণ শীর্ষক ভ্যালু চেইন প্রকল্পের আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় স্থানীয় ২৩ জন কৃষক ও উদ্যোক্তাদের মাঝে ৫৫০টি সীডলেস লেবু, ৪০০টি মিশরীয় মাল্টা ও ১২০ ভিয়েতনামী পামেলো ফল গাছের চারা বিতরণ করা হয়।

Shamol Bangla Ads

আরএমটিপি প্রকল্পের ম্যানেজার মো. ইউসুফ আলী জানান, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় আরএমটিপি প্রকল্পটি আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) এর অর্থায়নে সমগ্র দেশব্যাপী বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের আওতায় উচ্চ মূল্যের ফল-ফসলের জাত সম্প্রসারণ ও বাজারজাতকরণ শীর্ষক ভ্যালু চেইন উপ প্রকল্পটি ১৪টি জেলায় ২৪টি উপজেলায় ৫১ হাজার উপকারভোগীর মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক চাষী পরিবার ও ক্ষুদ্র উদ্যোক্তাদের আয় বৃদ্ধি, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং পারিবারিক পুষ্টি উন্নয়নের জন্য কাজ করছে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!