ads

মঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর ২০২২ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বেশি কাজ করলেই পালিয়ে যাবে কম্পিউটারের মাউস!

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ১৩, ২০২২ ৮:৩০ অপরাহ্ণ

স্যামসাং একটি নতুন কম্পিউটার মাউস নিয়ে এসেছে। মাউসটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে, যা মানুষকে বেশি কাজ করা থেকে বিরত রাখবে। মাউসটির নাম ব্যালান্স মাউস। মূলত মানুষকে বেশি কাজ করা থেকে বিরত রাখার জন্য এই প্রযুক্তি এসেছে এই টেক জায়ান্ট।

Shamol Bangla Ads

এই মাউসের মূল কনসেপ্ট হলো, বেশি কাজ করলে ডেস্ক থেকে মাউসটি দূরে সরে যাবে। স্যামসাংয়ের লেটেস্ট মাউসটি শুধু যে মাউসের মতো কাজ করে তাই নয়, এটি দেখতেও হুবহু মাউস বা ইঁদুরের মতোই। প্রাথমিক ভাবে এই কনসেপ্ট মাউসটি একটি অ্যাড এজেন্সির সঙ্গে কোলাবরেশনে লঞ্চ করেছে স্যামসাং।

ব্যালান্স মাউস তৈরি করার পিছনে প্রাথমিক কারণ ছিল কোরিয়ায় কর্মজীবনের ভারসাম্য উন্নত করা। যা অতিরিক্ত কাজের সমস্যার সমাধান করবে। সংস্থাটি জানাচ্ছে, এটি একটি সাধারণ মাউস নয়, তবে তা মানুষকে প্রয়োজনের চেয়ে বেশি কাজ করা থেকে বিরত রাখার ক্ষমতা রাখে।

Shamol Bangla Ads

এই কনসেপ্ট মাউসের গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল এটি হাতের মুভমেন্ট ট্র্যাক করতে পারে। মাউসটি যখন ধরতে পারবে যে আপনি বেশি কাজ করছেন, তখন তার চাকাগুলো আপনাআপনি বেরিয়ে আসবে এবং ডেস্ক থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করবে!

তবে আপনি যদি মনে করেন মাউসটি পালানোর চেষ্টা করলে সেটিকে ধরতে পারবেন, তাহলে সত্যিই ভুল ভাবছেন। কারণ, এই মাউস খুব দ্রুত নড়াচড়া করে। এমনকি আপনি যদি ডিভাইসটি ধরে রাখতে পরিচালনা করেন, তাহলে মাউসের মূল অংশটি বের হয়ে যাবে।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!