ads

শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

লাইব্রেরী নষ্ট করার পেছনে সবসময় একটা অপশক্তি কাজ করে : নকলায় ড. সৌমিত্র শেখর

জাহাঙ্গীর হোসেন, নকলা
সেপ্টেম্বর ১০, ২০২২ ১১:৩৪ অপরাহ্ণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, দেশবরেণ্য শিক্ষাবিদ ও প্রখ্যাত নজরুল গবেষক ড. সৌমিত্র শেখর বলেছেন আজকে আমাদের লাইব্রেরী নেই। পাঠকগণ সম্পূর্ণভাবে বিরক্ত হয়ে গেছেন, ধ্বংস হয়ে গেছেন। বুদ্ধিজীবী হত্যা, ছাত্র-ছাত্রীদের বিপথে পরিচালনা করা, জাতিকে বিভ্রান্ত করা ও লাইব্রেরী নষ্ট করার পেছনে সবসময় একটা অপশক্তি কাজ করে। তাদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। নতুবা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে না। তিনি ১০ সেপ্টেম্বর শনিবার বিকেলে শেরপুরের নকলায় উপজেলা পরিষদ হলরুমে ‘নকলা পাঠাগার’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওইসব কথা বলেন।

Shamol Bangla Ads

তিনি বলেন দেশকে সঠিকভাবে পরিচালনা করতে গেলে শিক্ষক, সমাজকর্মীসহ নানা সেক্টরের মানুষের প্রয়োজন রয়েছে। তাদেরকে হতে হবে সৎ এবং মুক্তিযুদ্ধের আদর্শ ধারণকারী স্বচ্ছ চরিত্রের মানুষ। এসব মানুষ তৈরির কারখানা হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান, লাইব্রেরী ও আমাদের পরিবার।

নকলা পাঠাগার পরিচালনা পর্ষদের সদস্য এফ. এম. কামরুল আলম রঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ , পৌরমেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, নকলা থানার ওসি (তদন্ত) ইস্কান্দার হাবিবুর রহমান, শেরপুর সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান সাজ্জাদুল ইসলাম, নকলা পাঠাগারের সভাপতি তৌহিদুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক রুমি খান প্রমুখ।

Shamol Bangla Ads

ওইসময় সময় নকলা পাঠাগার পরিচালনা পর্ষদের সকল সদস্য, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!