ads

শনিবার , ২৭ আগস্ট ২০২২ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নজরুল ইসলাম শুধু সমকালের নন, সর্বকালের: কাদের

শ্যামলবাংলা ডেস্ক
আগস্ট ২৭, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬ তম মৃত্যুবার্ষিকীতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নজরুল একাধারে যৌবনের কবি, বিদ্রোহের, প্রেমের, ব্যথার কবি। মৃত্যুর এতদিন পরেও তিনি প্রাসঙ্গিক। চিরদিন থাকবে তার এই প্রাসঙ্গিকতা। তিনি শুধু সমকালের নন, তিনি সর্বকালের। ২৭ আগস্ট শনিবার সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬ তম মৃত্যুবার্ষিকীতে আওয়ামী লীগের পক্ষ থেকে কবির কবরে শ্রদ্ধা নিবেদন শেষে ওই কথা বলেন তিনি।

Shamol Bangla Ads

ওবায়দুল কাদের বলেন, সর্বকালের সেরা তিনজন বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলাম। সবার সেরা বঙ্গবন্ধু। নজরুলের অসাম্প্রদায়িক মানবতাবাদের জন্য আমরা তাকে বেশি করে স্মরণ করব। অসাম্প্রদায়িক মানবতাবাদী চেতনা নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সংগ্রাম চলছে। বঙ্গবন্ধু থেকে এই সংগ্রাম ও লড়াই শুরু হয়েছে।

তিনি বলেন, অসাম্প্রদায়িকতার কথা বলে সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষকতা করছে একটি গোষ্ঠী। গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের নামে বর্ণচোরা মুক্তিযোদ্ধা, সাম্প্রদায়িক শক্তি, গণতন্ত্র বিরোধী শক্তিকে চিহ্নিত করে প্রতিরোধ ও পরাজিত করতে হবে।

Shamol Bangla Ads

কাদের আরও বলেন, বিএনপি সরকার পতন করে ক্ষমতা নেবে, এটা গত ১৩ বছর ধরে শুনে আসছি। রোজার ঈদ, কোরবানীর ঈদের পর আন্দোলন কত শুনেছি। সরকার পতনই তাদের লক্ষ্য, দেশ আর জনগণকে নিয়ে তারা ভাবে না। তাদের লক্ষ্য ক্ষমতা। সরকার পতন মানে ক্ষমতা। টেক ব্যাক বাংলাদেশ, আবারও হাওয়া ভবন। আবারও ধ্বংসলীলা, আবারও তারা তাদের জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, হাওয়া ভবনের উত্থান চায়। এটাই তাদের লক্ষ্য।

শ্রদ্ধা নিবেদনের সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!