ads

শনিবার , ৬ আগস্ট ২০২২ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরের শহিদুল্লাহ রমনার ডিসি, ফাতিহা সিআইডি ও মোস্তাফিজ নীলফামারির এসপি

মইনুল হোসেন প্লাবন, স্টাফ রিপোর্টার
আগস্ট ৬, ২০২২ ৩:০৩ অপরাহ্ণ

আরএমপির ডিসি হিসেবে আছেন টুটুল 

পুলিশ বিভাগে এসপি পদে কর্মরত শেরপুরের ৩ কৃতি সন্তানের নতুন পদায়ন হয়েছে। তাদের মধ্যে মো. শহিদুল্লাহকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি), ফাতিহা ইয়াসমিন ডলিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) ও মোস্তাফিজুর রহমানকে নীলফামারি জেলার পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

Shamol Bangla Ads

এদিকে ৬ আগস্ট শনিবার এক বিবৃতিতে ঢাকাস্থ শেরপুর সমিতির সভাপতি, সড়ক ও জনপথ বিভাগের সিনিয়র সচিব নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ডিপিডিসির প্রকল্প-১ এর প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রাজ্জাক তাদের অভিনন্দন জানিয়েছেন। সেইসাথে তারা আশা প্রকাশ করেছেন পুলিশের ওই ৩ কর্মকর্তা স্ব-স্ব কর্মস্থানে তাদের সততা, নিষ্ঠা ও যোগ্যতার পরিচয় দিয়ে আরও এগিয়ে গিয়ে শেরপুরের মুখ উজ্জল করবেন। এছাড়া আরও অভিনন্দন জানিয়েছেন শেরপুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার।

এর আগে ৪ আগস্ট বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে মো. শহিদুল্লাহকে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের ডিসি থেকে রমনা জোনের ডিসি পদে এবং ৩ আগস্ট বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পৃথক এক চিঠিতে ফাতিহা ইয়াসমিন ডলিকে ঝালকাঠি জেলার পুলিশ সুপার থেকে সিআইডিতে ও সদ্য পদোন্নতি পাওয়া মোস্তাফিজুর রহমানকে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) থেকে নীলফামারির পুলিশ সুপার পদে পদায়ন করা হয়। জনস্বার্থে দ্রুতই তাদের নতুন পদায়নের আদেশ কার্যকর হবে বলে জানানো হয়েছে।

Shamol Bangla Ads

উল্লেখ্য, শেরপুরের শ্রীবরদী উপজেলায় জন্মগ্রহণকারী ২৪তম বিসিএস (পুলিশ) ব্যাচের মেধাবী কর্মকর্তা মো. শহিদুল্লাহ রাজশাহী জেলায় অত্যন্ত দক্ষতা ও সাফল্যের সঙ্গে পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি ডিবি (দক্ষিণ), এডিশনাল এসপি হিসেবে চট্টগ্রাম ও বান্দরবান এবং এসি ও এডিসি হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

ফাতিহা ইয়াসমিন ডলি শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নের বরুয়াজানি গ্রামের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পরিবারের সদস্য এবং এলাকার ধনাঢ্য ও সমাজসেবী আলহাজ্ব মরহুম আবুল মুনসুর তালুকদার ও আলহাজ্ব ছাহেরা খাতুনের ৩ ছেলে ও ৪ মেয়ের মধ্যে সর্বকনিষ্ঠ। বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা ও কাকরকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদুল্লাহ তালুকদার মুকুল তার মেজোভাই। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়াশোনা শেষ করে ২৪তম বিসিএস-এ পুলিশে যোগ দেন। তার স্বামী রফিকুল ইসলাম একজন প্রকৗশলী। পারিবারিক জীবনে তাদের ২ ছেলে সন্তান রয়েছে। ডলি ২০১৭ সালের ১৪ ডিসেম্বর অতিরিক্ত পুলিশ সুপার থেকে পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হন। পরে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার পদ থেকে ঝালকাঠীর পুলিশ সুপার হিসেবে যোগ দেন। তিনি বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৮-তে জাতিসংঘ মিশনে বিশেষ অবদান রাখায় ‘পিস কিপিং মিশন’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন।

মোস্তাফিজুর রহমান নালিতাবাড়ী সদর ইউনিয়নের ছালুয়াতলা গ্রামের অধিবাসী সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সাবেক ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিনের পুত্র এবং নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান লেবুর ছোটভাই। মোস্তাফিজুর রহমান ২৭তম বিসিএসে পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। কর্মজীবনে একজন পরিচ্ছন্ন ও সাহসী পুলিশ কর্মকর্তা হিসেবে তার রয়েছে সুখ্যাতি। তিনি ছাত্রজীবনে তারাগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, সরকারি নাজমুল স্মৃতি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ময়মনসিংহ নাসিরাবাদ কলেজ থেকে স্নাতক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এলাকায় তিনি রিপন নামে সমধিক পরিচিত। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। তার উচ্চশিক্ষিতা স্ত্রী গৃহিণী।

আর জাহিদুল ইসলাম টুটুল নকলা উপজেলার চন্দ্রকোনা এলাকার সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তিনি সড়ক ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব নজরুল ইসলাম এবং চন্দ্রকোনা ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ড. রফিকুল ইসলামের ছোটভাই। তার আরেক ভাই কামরুজ্জামান গেন্দু স্থানীয় ইউপি চেয়ারম্যান। ২৫তম বিসিএসের এই চৌকস কর্মকর্তা রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আগে নড়াইল জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!