Top_Ads

  • রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:১১ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল

সাকিব এগোলেন ১৪ ধাপ, মুমিনুল পেছালেন ৭ ধাপ

/ ৭৬ বার পঠিত
প্রকাশকাল : বুধবার, ২২ জুন, ২০২২

বাংলাদেশের টেস্ট অধিনায়কত্ব পাওয়ার পর শুরুটা সুখকর হয়নি সাকিব আল হাসানের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে ৭ উইকেটে হেরেছে তাঁর দল। ব্যাটিংয়ে দুর্দান্ত দুটি ফিফটি হাঁকিয়ে আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ের ব্যাটিংয়ে বড় লাফ দিলেন এই অলরাউন্ডার। অন্যদিকে সদ্য সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক পিছিয়েছেন ৭ ধাপ।

Shamol Bangla Ads

আজ দুপুরে আইসিসির সর্বশেষ প্রকাশিত হালনাগাদে র‍্যাঙ্কিংয়ের সব বিভাগেই উন্নতি করেছেন সাকিব। অলরাউন্ডারে ৪ থেকে ২-এ উঠে এসেছেন বাংলাদেশ অধিনায়ক। অলরাউন্ডার ক্যাটাগরিতে সাকিবের রেটিং পয়েন্ট এখন ৩৪৬। শীর্ষে থাকা ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার রেটিং পয়েন্ট ৩৮৫।

অ্যান্টিগা টেস্টে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহকও ছিলেন সাকিব। প্রথম ইনিংসে ৫১ এবং দ্বিতীয় ইনিংসে ৬৩ রানের সুবাদে ১৪ ধাপ এগিয়েছেন এই বাঁহাতি ব্যাটার। ৪৬ থেকে এখন তাঁর অবস্থান ৩২ নম্বরে।

Shamol Bangla Ads

নতুন অধিনায়কের উন্নতির দিনে পিছিয়েছেন সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক। টানা কয়েকটি টেস্টে ব্যাটিং ব্যর্থতায় এই ব্যাটার পিছিয়েছেন ৭ ধাপ। বাংলাদেশের নতুন সহ-অধিনায়ক লিটন দাস আছেন নিজের ১২তম অবস্থানে। বোলিংয়ে মেহেদী হাসান মিরাজ এগিয়েছেন ৬ ধাপ। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ায় এই অফ স্পিনার ৩৬ থেকে ৩০ নম্বরে উঠে এসেছেন।

Shamol Bangla Ads

এই বিভাগের আরও খবর

Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!