Top_Ads

  • রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:০৫ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল

কোরবানি ঈদের সিনেমা : নতুনদের জন্য বড় সুযোগ

/ ১১৪ বার পঠিত
প্রকাশকাল : বুধবার, ২২ জুন, ২০২২

পাল্টে গেছে কোরবানি ঈদের সিনেমার হিসাবনিকাশ। শাকিব খান কিংবা সিয়ামের মতো তারকারা, যাঁরা গত ঈদে হল কাঁপিয়েছেন, তাঁরা এবার থাকবেন অনুপস্থিত। তাই এবার ঈদের সিনেমায় গুরুত্বপূর্ণ হয়ে উঠবেন সাঞ্জু জন, জিয়াউল রোশান, ইয়াশ রোহান, শরিফুল রাজের মতো অপেক্ষাকৃত নতুন অভিনেতারা। আগামী ঈদটা তাই এসব অভিনেতার জন্য বড় সুযোগ হয়ে ধরা দেবে, এমনটাই আশা করছেন সিনেমাসংশ্লিষ্ট ব্যক্তিরা।

Shamol Bangla Ads

মাসখানেক আগে ধারণা করা হচ্ছিল, এবারও দুই সিনেমা মুক্তি পাবে শাকিব খানের। ‘গলুই’ ও ‘বিদ্রোহী’ দিয়ে গত ঈদে যেমন তিনি নিজেই নিজেকে টক্কর দিয়েছিলেন, তেমনটা এবারও হবে ‘লিডার’ ও ‘অন্তরাত্মা’ দিয়ে। কিন্তু কোরবানির ঈদে এখনো এ দুই সিনেমার মুক্তি অনিশ্চিত।
শাকিব খান ও বুবলীকে নিয়ে ‘লিডার: আমিই বাংলাদেশ’ বানিয়েছেন তরুণ নির্মাতা তপু খান। গত বছর শাকিব খান যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে এর শুটিং করেছেন। তবে ‘লিডার’ কোরবানির ঈদে মুক্তি দিতে পারবে কি না—শঙ্কায় আছে এর প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া। তারা জানিয়েছে, সিনেমার পুরো কাজ এখনো শেষ হয়নি। দুটি গান বাকি রয়েছে। কাজ শেষ না হওয়ায় ঈদে ‘লিডার’ মুক্তি পাওয়ার সম্ভাবনা খুব কম বলে জানিয়েছেন প্রযোজক।

অন্যদিকে অনেক দিন ধরেই শুটিং শেষ হয়ে পড়ে আছে শাকিব খানের আরেক সিনেমা ‘অন্তরাত্মা’। সোহানী হোসেনের প্রযোজনায় সিনেমাটি বানিয়েছেন ওয়াজেদ আলী সুমন। শাকিবের সঙ্গে এতে আছেন কলকাতার দর্শনা বণিক। ‘অন্তরাত্মা’ ঈদে মুক্তি পাবে কি না জানতে চাইলে পরিচালক সুমন জানান, সিনেমাটি মুক্তির কোনো পরিকল্পনার কথা তাঁর জানা নেই।

Shamol Bangla Ads

একই অনিশ্চয়তা তৈরি হয়েছে দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার ক্ষেত্রেও। র‍্যাবের প্রযোজনা ও তত্ত্বাবধানে নির্মিত বড় বাজেটের সিনেমাটি কোরবানি ঈদে মুক্তির কথা থাকলেও সেটা হচ্ছে না বলে জানিয়েছেন নির্মাতা। ফলে ‘শান’ সিনেমা দিয়ে গত ঈদে আলোচনায় থাকা সিয়ামকে এবার থাকতে হবে শূন্য হাতে।

মুক্তির তালিকায় চার সিনেমা
এবারের কোরবানির ঈদে এখন পর্যন্ত চারটি সিনেমা মুক্তির খবর পাওয়া গেছে। অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ ঈদে আসবে, সেটি তিনি অনেক আগেই জানিয়ে রেখেছিলেন। সেভাবেই প্রস্তুতি এগোচ্ছে। ট্রেলার প্রকাশ করেছেন। সংবাদ সম্মেলন, পোস্টার রিলিজসহ নানা প্রচারণামূলক কার্যক্রম চলছে। দীর্ঘদিন পর সিনেমা মুক্তি পাচ্ছে অনন্ত জলিলের। তাই প্রস্তুতিতে কোনো ত্রুটি রাখতে চাইছেন না এই চিত্রনায়ক ও প্রযোজক।
কয়েক দিন আগে ‘পরাণ’ সিনেমার মুক্তির বিষয়টি চূড়ান্ত করেছেন নির্মাতা রায়হান রাফি। ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে তৈরি ‘পরাণ’-এ অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, ইয়াশ রোহান ও শরিফুল রাজ।

গত সপ্তাহে মুক্তি পেয়েছে সৈকত নাসিরের ‘তালাশ’। এই নির্মাতা হঠাৎ সিদ্ধান্ত নিয়েছেন, কোরবানির ঈদেও নতুন সিনেমা নিয়ে থাকবেন। মুক্তি দেবেন ‘বর্ডার’। বাংলাদেশ-ভারত সীমান্তে বসবাসকারী মানুষের জীবনযাত্রা ও ওই অঞ্চলের চোরাচালানের ঘটনা নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। অভিনয় করেছেন সাঞ্জু জন, সুমন ফারুক, আশিষ খন্দকারসহ অনেকে।
অভিনেত্রী পূজা চেরি গতকাল ফেসবুক লাইভে এসে ঘোষণা দিয়েছেন, গত ঈদের মতো এবারও থাকবেন তিনি। পূজা অভিনীত ‘সাইকো’ মুক্তি পাবে ঈদে। অনন্য মামুন পরিচালিত এ সিনেমায় পূজার সঙ্গে আছেন জিয়াউল রোশান।

Shamol Bangla Ads

এই বিভাগের আরও খবর

Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!