Top_Ads

  • রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল

ব্রাজিলের বিশ্বকাপ প্রস্তুতি ইউরোপে

/ ১০৭ বার পঠিত
প্রকাশকাল : সোমবার, ২০ জুন, ২০২২

ফুটবল বিশ্বকাপ শুরু হলেই ব্রাজিলের ‘হেক্সা’ শিরোপার কথা হয়। ব্রাজিল শেষবার বিশ্বকাপ জিতে ২০০২ সালে। সে বার পঞ্চমবারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছিল সেলেসাওরা। এরপর থেকেই তাঁরা ‘হেক্সা’র মিশন নিয়ে প্রতি বিশ্বকাপে অংশগ্রহণ করে আসছে।

Shamol Bangla Ads

আসন্ন কাতার বিশ্বকাপেও ব্রাজিলের লক্ষ্য ‘হেক্সা’র মিশন সফল করা। সেই লক্ষ্যে তাঁরা ইউরোপে প্রস্তুতি সারবে বলে জানিয়েছেন দলের সহ-সমন্বয়ক জুনিনহো পওলিস্তা।

আগামী ১৪ নভেম্বর থেকে ব্রাজিল ইউরোপে অনুশীলন শুরু করবে। এ বিষয়ে জুনিনহো তাঁর সাবেক সতীর্থ ও ২০০২ বিশ্বকাপজয়ী ফুটবলার ডেনিলসনকে বলেছেন, ‘আমরা ইউরোপে একত্রিত হব যেন সেখানকার ফুটবলাররা খুব দ্রুত যোগ দিতে পারে। সেখানে এক সপ্তাহের মতো সময় পাব যা আমাদের খুব সাহায্য করবে।’

Shamol Bangla Ads

আর নেইমার-ভিনিসুয়িসরা বিশ্বকাপ খেলতে কাতার পৌঁছাবেন ১৯ নভেম্বর। এর ৫ দিন পরেই নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ‘জি’ গ্রুপের বাকি দল হচ্ছে সুইজারল্যান্ড ও ক্যামেরুন।
বিশ্বকাপের আগে দুইটি প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচ দুইটি খেলবে এশিয়ার পরাশক্তি দক্ষিণ কোরিয়া ও জাপানের বিপক্ষে। আর আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের বাতিলকৃত ম্যাচটি আগামী সেপ্টেম্বরে আয়োজন করতে চাচ্ছে ফিফা।

Shamol Bangla Ads

এই বিভাগের আরও খবর

Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!