Top_Ads

  • রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:২৩ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ

/ ১০৬ বার পঠিত
প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ’র লিখিত পরীক্ষার দ্বিতীয় ধাপের ফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ ফল প্রকাশ করে।

Shamol Bangla Ads

তৃতীয় ও শেষ ধাপে অনুষ্ঠিত ৩২ জেলায় ৫৭ হাজার ৩৬৮জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। এরই মধ্যে পরীক্ষায় যেসব প্রার্থী উত্তীর্ণ হয়েছেন তাদের নম্বরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এসএমএস পাঠানো হয়েছে। এছাড়াও লিখিত পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd)- এ পাওয়া যাবে।

এর আগে গত ৩ জুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩২ জেলায় পরীক্ষার্থীরা তৃতীয় ধাপের পরীক্ষায় অংশ নেন। এ ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮ জন।

Shamol Bangla Ads

প্রাথমিকের প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪০ হাজার ৮৬২ জন। আর দ্বিতীয় দফায় অনুষ্ঠিত লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ২৯ জেলার মোট ৫৩ হাজার ৫৯৫ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। গত ৯ জুন দ্বিতীয় ধাপের ফলাফল প্রকাশ করা হয়। এদিকে প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গত ১২ জুন থেকে শুরু হয়েছে।

দ্বিতীয় ও তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Shamol Bangla Ads

এই বিভাগের আরও খবর

Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!