• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:১১ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল

শেরপুরে শিশু-নারীর উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা

/ ৯৮ বার পঠিত
প্রকাশকাল : বুধবার, ১২ জানুয়ারি, ২০২২

শেরপুরে শিশু ও নারীর উন্নয়নে নেতৃত্বস্থানীয় ব্যক্তিবর্গের অংশগ্রহণে এক ওরিয়েন্টেশন কর্মশালা হয়েছে। ১২ জানুয়ারি বুধবার জেলা তথ্য অফিসের আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালার শুরুতে মুলপ্রবন্ধ উপস্থাপন করেন জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার।

Shamol Bangla Ads

ওইসময় পাওয়ার পয়েন্ট উপস্থাপন করে তিনি পরিবার, সমাজ ও রাষ্ট্রে শিশু এবং নারীর চলমান চিত্র বিভিন্ন তথ্য-উপাত্তের মাধ্যমে তুলে ধরেন। একইসাথে শিশু-নারীর উন্নয়নে সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপের কথাও জানান। শিশুর বেড়ে ওঠা, বিকাশ, সুরক্ষা ও অংশগ্রহণ এবং বাল্যবিয়ে-যৌতুক, নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন প্রতিরোধে সরকারের পাশাপাশি সকলকে যার যার অবস্থান থকে এগিয়ে আসার আহ্বান জানান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস-এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জেলা প্রথামিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী খানম, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আসলাম খান প্রমুখ বক্তব্য রাখেন।

Shamol Bangla Ads

কর্মশালায় তথ্য অফিসের সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমে বর্তমান বাস্তবতায় পানিতে ডুবে শিশুমৃত্যুরোধে কমিউনিটি পর্যায়ে সাঁতার শেখা, নারীর আত্মরক্ষামূলক কারাতে প্রশিক্ষণের মতো বিষয়গুলোকেও অন্তর্ভুক্ত করার প্রস্তাব ওঠে আসে। সেইসাথে প্রচার কার্যক্রম জোরদার করতে স্থানীয় পর্যায়ে ডিস চ্যানেল এবং গ্রামীণ হাট-বাজার, গ্রোথ সেন্টারগুলোর দোকান-হোটেলের তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের তৈরী করা ভিডিও ফিল্মসমূহ পেনড্রাইভে সরবরাহ করে সেগুলো চালাতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের মাধ্যমে কার্যকর পদক্ষেপ নেওয়ার প্রস্তাব করা হয়।

কর্মশালায় উপজেলা পর্যায়ের বিভাগীয় কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ইমাম, ক্রীড়া সংগঠক, এনজিও প্রতিনিধিসহ অর্ধশতাধিক সুধীবৃন্দ অংশগ্রহণ করেন।

Shamol Bangla Ads

এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!