• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল

শেরপুরে এবার নীলমনি হলেন ৩ ইউপি চেয়ারম্যান

/ ১২৩৭ বার পঠিত
প্রকাশকাল : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২

এবার শেরপুরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সবেধন নীলমনি হয়েছেন ৩ চেয়ারম্যান। তারা হচ্ছেন শ্রীবরদীর তাতীহাটি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুর রউফ মিয়া ও সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. ফরিদুজ্জামান খান এবং সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান নাজমুন নাহার। জেলার ৫২ ইউপির নির্বাচিত চেয়ারম্যানদের মধ্যে এ্যাডভোকেট আব্দুর রউফ একমাত্র আইনজীবী, ফরিদুজ্জামান খান একমাত্র সাংবাদিক ও নাজমুন নাহার একমাত্র নারী।

Shamol Bangla Ads

জানা যায়, অনেকটা শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছে শেরপুরের ৫ উপজেলার ৫২ ইউনিয়ন পরিষদের নির্বাচন। ওই নির্বাচনে দ্বিতীয় দফায় গত বছরের ১১ নভেম্বর অনুষ্ঠিত সদর উপজেলার ভাতশালা ইউনিয়নে দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন মহিলা আওয়ামী লীগ নেত্রী নাজমুন নাহার। উচ্চ শিক্ষিত এ চেয়ারম্যান স্থানীয় প্রয়াত চেয়ারম্যান শরাফত আলীর মেয়ে। জেলায় সদর উপজেলা, নকলা, নালিতাবাড়ী ও শ্রীবরদী মিলে এবার ৭ জন নারী সরাসরি চেয়ারম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচিত হয়ে একমাত্র তিনিই হয়েছেন সবেধন নীলমনি।

শ্রীবরদী উপজেলায় চতুর্থ ধাপে গত বছরের ২৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে তাতিহাটি ইউনিয়নে নির্বাচিত হয়েছেন সিনিয়র আইনজীবী আব্দুর রউফ মিয়া। তিনি জেলা বিএনপির সদস্য ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি। একাধিকবার উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে হারলেও এবার নির্বাচিত হয়ে ৫২ ইউপির মধ্যে একমাত্র আইনজীবী হিসেবে তিনিও হয়েছেন সবেধন নীলমনি। আর একই উপজেলার সদর ইউনিয়নে সর্বোাচ্চ ভোটের ব্যবধানে নির্বাচিত হয়ে জেলার সকল ইউনিয়নের একমাত্র সাংবাদিক হিসেবে ওই দুজনের মতো তিনিও হয়েছেন সবেধন নীলমনি। উচ্চ শিক্ষিত ফরিদ দৈনিক মানবজমিন পত্রিকার শেরপুর জেলা প্রতিনিধি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধন পাওয়া অনলাইন নিউজপোর্টাল শ্যামলবাংলা২৪ডটকম’র বার্তা সম্পাদক এবং বিশিষ্ট ব্যবসায়ী-সাংবাদিক সোলায়মান খান মজনুর ছোটভাই। তিনি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

Shamol Bangla Ads

এদিকে স্ব-স্ব অবস্থান থেকে সবেধন নীলমনি হিসেবে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এ্যাডভোকেট আব্দুর রউফ মিয়া, সাংবাদিক মো. ফরিদুজ্জামান খান ও নারীনেত্রী নাজমুন নাহারকে অভিনন্দন জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসরিন বেগম ফাতেমা।

Shamol Bangla Ads

এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!