• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:৩৪ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল
শিরোনাম :
যুক্তরাষ্ট্র থেকে আরও ১৭ লাখ ৯০ হাজার ডোজ ফাইজারের টিকা পেল বাংলাদেশ বাংলাদেশসহ ১৪টি দেশে ৭৫% ফ্লাইট চালু করবে ভারত পঞ্চম ধাপে ঝিনাইগাতীর ৭টিসহ ৭০৭ ইউপির নির্বাচন ৫ জানুয়ারি নকলা ও নালিতাবাড়ীর ইউপি নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে সরঞ্জাম ঝিনাইগাতীতে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ঝিনাইগাতীতে র‌্যাবের অভিযানে ৩৮৫ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেফতার শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসের ভাড়া অর্ধেক হচ্ছে : সেতুমন্ত্রী দুর্দান্ত মুশফিক-লিটনে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশের সেঞ্চুরিতেই জবাব দিলেন লিটন শ্রীবরদীতে উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

/ ৮৫ বার পঠিত
প্রকাশকাল : রবিবার, ২১ নভেম্বর, ২০২১

গণপরিবহনে হাফ পাস (অর্ধেক ভাড়া) চালুর দাবি জানিয়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা। এসময় তারা ‘ধর্ষণের হুমকি’ দেওয়া বাসচালকের সহকারীকে গ্রেপ্তারেরও দাবি জানান। ২১ নভেম্বর রবিবার দুপুর ১২টার দিকে তারা অবরোধ তুলে নেন।

Shamol Bangla Ads

এর আগে হাফ পাস নিয়ে হেনস্তা করার প্রতিবাদে সড়ক অবরোধ করেন বেগম বদরুন্নেসা সরকারি কলেজের ছাত্রীরা। এ সময় তাদের সঙ্গে সংহতি জানিয়ে ঢাকা কলেজ ও বোরহান উদ্দীন পোস্ট গ্র্যাজুয়েটের শিক্ষার্থীরাও তাতে যোগ দেন। সকাল থেকে শুরু হওয়া অবরোধে শিক্ষার্থীরা চালকের সহকারীর বিচার ও হাফ পাস নিশ্চিতের দাবি জানান।

পরবর্তীতে ঠিকানা ও মৌমিতা বাসের মালিকপক্ষ ও কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের প্রতিনিধি নিয়ে আলোচনা করে। সেখানে শিক্ষার্থীরা তিনটি দাবি উত্থাপন করেন বলে জানিয়েছেন বোরহান উদ্দীন কলেজের ফিন্যান্সের শিক্ষার্থী নাবিল খান নিলয়। দাবিগুলো হল- সারা বাংলাদেশে সব শিক্ষার্থীর হাফ পাস নিশ্চিত করা, ছাত্রীদের হয়রানি ও হেনস্তা করা চালকের সহকারীকে আইনের আওতায় নিয়ে আসা ও বাসে সব শিক্ষার্থীকে ওঠার সুযোগ দেওয়া।

Shamol Bangla Ads

আন্দোলনকারী এ শিক্ষার্থী বলেন, আমরা ২৪ ঘণ্টার সময় দিয়েছি। এর মধ্যে দাবির বাস্তবায়ন দেখতে চাই। অন্যথায় আমরা আবার আন্দোলনে নামব। আমরা চাই শিক্ষার্থীদের সঙ্গে তারা যেন খারাপ আচরণ না করে।


এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!