• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল

অন্ধ্র প্রদেশে প্রবল বৃষ্টিপাতে ১৭ জনের মৃত্যু, নিখোঁজ শতাধিক

/ ৯৯ বার পঠিত
প্রকাশকাল : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

ভারতের অন্ধ্র প্রদেশে প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এছাড়া নিখোঁজ রয়েছেন আরও শতাধিক মানুষ। গত মঙ্গলবার থেকেই রাজ্যটিতে বৃষ্টিপাত হচ্ছে। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

Shamol Bangla Ads

প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা গেছে, মন্দিরের শহর বলে পরিচিত রাজ্যের তিরুপতিতে শত শত তীর্থযাত্রী বন্যায় আটকা পড়েছেন। তিরুমালা পাহাড়ে যেতে রাস্তাঘাট এবং হাঁটার পথসহ আশপাশের বাড়িঘর ও মন্দিরগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

তিরুপতির উপকণ্ঠে অবস্থিত স্বর্ণমুখী নদী প্লাবিত হয়েছে এবং জলাধারগুলো উপচে পড়ছে। অসংখ্য মানুষ এই বন্যায় আটকা পড়েছেন। রাষ্ট্রীয় পরিবহনের তিনটি বাস বিকল হয়ে পড়েছে এবং সেখান থেকে অন্তত ১২ জনকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

Shamol Bangla Ads

পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশ এবং রাজ্যের দুর্যোগ মোকাবিলা টিম পাঠানো হয়েছে। ফলে উদ্ধার তৎপরতা পুরোদমে চলছে। বন্যায় রেললাইন, সড়ক ও বিভিন্ন স্থান ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রায়ালসীমা অঞ্চল। এছাড়া চিত্তুর, কাদাপা, কুরনুল এবং অনন্তপুর জেলায়ও বন্যার প্রভাব পড়েছে। কাদাপা বিমানবন্দর ২৫ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

Shamol Bangla Ads

এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!