• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৪০ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল
শিরোনাম :
ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শেরপুর সদরে ১৩ ইউপির ৯টিতেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী নকলায় ১৫ হাজার মিটার নিষিদ্ধ মাছ ধরার জাল জব্দ, ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইগাতী উপজেলা বিএনপির ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন সালাহর হ্যাটট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শেরপুরে রোটারি ক্লাবের উদ্যোগে বিশ্ব পোলিও দিবস পালিত ক্যাচ মিসেই বাংলাদেশের হতাশার হার গফরগাওয়ে নকল ইলেট্রনিক সামগ্রী বিক্রির অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা এবার পা দিয়ে লিখে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা দিলেন শেরপুরের ছুরাইয়া

বহুল পরিচিতদের ফেসবুকে আক্রমণের নিয়ম পরিবর্তন করবে কর্তৃপক্ষ

/ ১২৫ বার পঠিত
প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

ফেসবুক প্ল্যাটফর্মে বহুল পরিচিতদের প্রোফাইলে সরাসরি আক্রূমণের নিয়ম পরিবর্তন করবে ফেসবুক কর্তৃপক্ষ। এখন আর কেউ চাইলেই কোনো বহুল পরিচিত ব্যক্তির প্রোফাইলে গিয়ে লিঙ্গ বা গায়ের রঙের ভিত্তিতে তাঁকে আক্রমণ করে মন্তব্য করতে পারবে না।

Shamol Bangla Ads

ফেসবুকের বৈশ্বিক নিরাপত্তা প্রধান এনটিগন ডেভিস চলতি সপ্তাহে একটি সাক্ষাৎকারে বলেছেন, ফেসবুক এখন অধিকারকর্মী এবং সাংবাদিকদের আবশ্যিকভাবে বহুল পরিচিত হিসেবে গণনা করবে। তাই এই গ্রুপগুলিকে লক্ষ্য করে হয়রানি ও বুলিংয়ের বিরুদ্ধে সুরক্ষা বাড়াবে ফেসবুক।

তিনি আরও বলেন, নারী এবং গায়ের রঙের জন্য কাউকে যেন হয়রানির শিকার না হতে হয় সে ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।
ফেসবুক ব্যক্তিকেন্দ্রিকের চেয়ে বহুল পরিচিত লোকের সমালোচনামূলক মন্তব্য করার অনুমতি বেশি দেয়। কিন্তু ফেসবুক এখন মানবাধিকার কর্মী এবং সাংবাদিকদের ক্ষেত্রে সেই নীতি পরিবর্তন করছে।

Shamol Bangla Ads

ফেসবুক আর গুরুতর এবং অবাঞ্ছিত যৌনতাপূর্ণ বিষয়বস্তু, অবমাননাকর ফটোশপ করা ছবি বা ছবি আঁকতে বা কোনো ব্যক্তির চেহারায় সরাসরি নেতিবাচক আক্রমণের অনুমতি দেবে না। উদাহরণস্বরূপ, কোনো বহুল পরিচিত ব্যক্তির প্রোফাইলে মন্তব্য করতে দেবে না।


এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!