• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৪২ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল
শিরোনাম :
শেরপুর সদরে ১৩ ইউপির ৯টিতেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী নকলায় ১৫ হাজার মিটার নিষিদ্ধ মাছ ধরার জাল জব্দ, ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইগাতী উপজেলা বিএনপির ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন সালাহর হ্যাটট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শেরপুরে রোটারি ক্লাবের উদ্যোগে বিশ্ব পোলিও দিবস পালিত ক্যাচ মিসেই বাংলাদেশের হতাশার হার গফরগাওয়ে নকল ইলেট্রনিক সামগ্রী বিক্রির অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা এবার পা দিয়ে লিখে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা দিলেন শেরপুরের ছুরাইয়া নালিতাবাড়ীতে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

শেখ হাসিনার সুশাসনে সকল ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছেন ॥ নালিতাবাড়ীতে মতিয়া চৌধুরী

প্রকাশকাল : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ধর্ম পালনের অধিকার নিশ্চিত করেছেন। শেখ হাসিনার আমলে দেশের সকল ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছেন। যেমনিভাবে মুসলিম সম্প্রদায় তাদের অধিকার ভোগ করছেন, একইভাবে হিন্দু ও নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীও স্বাধীনভাবে ধর্ম পালন করছেন। তিনি ১২ অক্টোবর মঙ্গলবার সকালে তার নির্বাচনী এলাকা নালিতাবাড়ী উপজেলার গোপাল জিউর মন্দিরে উপজেলার হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ওইসব কথা বলেন।

Shamol Bangla Ads

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে চার মূলনীতির উপর। এর একটি হলো ধর্ম নিরপেক্ষতা। মুক্তিযুদ্ধের সময় মুসলমানরা যেমনভাবে হাতে অস্ত্র তুলে নিয়েছিল দেশমাতৃকার মুক্তির জন্য, একইভাবে হিন্দু, খ্রিস্টান, গারো ভাইয়েরাও যুদ্ধ করেছেন। পাক হানাদার বাহিনীর হাতে যারা ধর্ষণের শিকার হয়েছিলেন, তাদের মধ্যে অনেকেই অন্য ধর্মের লোক ছিলেন। যে কারণে স্বাধীন দেশে ফিরে জাতির পিতা বলেছিলেন, যারা ধর্ষণের শিকার হয়েছে তারা আমার সন্তান। তাদের পিতার নামের জায়গায় শেখ মুজিবুর রহমান লিখে দাও।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া ও সামরিক শাসক গোষ্ঠী ধর্ম নিরপেক্ষতার বিকৃত ব্যাখ্যা করে অনেকভাবে আমাদের ধর্মহীন বলে চিহ্নিত করার অপচেষ্টা করেছে উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল বিরুদ্ধ প্রচারণা মোকাবেলা করে দেশে সকল মানুষের অধিকার নিশ্চিত করেছেন। তাই তিনি সংসদে বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। সাম্প্রদায়িক শক্তি অনেক চেষ্টা করেছে। কিন্তু প্রধানমন্ত্রী দৃঢ়হস্তে তা প্রতিহত করেছেন।

Shamol Bangla Ads

পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিশ্ব ব্যাংকের প্রতি ক্ষোভ প্রকাশ করে মতিয়া চৌধুরী বলেন, বিশ্ব ব্যাংকের এখন কান ধরে উঠবস করা উচিত। তারা বহু দেশে বহু সর্বনাশ করেছে, বহু উল্টা-পাল্টা কথা বলেছে। ওয়ার্ল্ড ব্যাংককে টাকা দেয় বিভিন্ন রাষ্ট্র। তিনি বলেন, তারা বেতন তোলে আমাদের টাকা দিয়ে। অথচ সেখান থেকে তারা বেতন নিয়ে লম্বা লম্বা কথা বলে। আমাদের দেশ যেভাবে ঝড়-ঝঞ্ঝা, প্রাকৃতিক দুর্যোগ লড়াই করে টিকে আছে, তারা তো তিন মিনিটও টিকবে না।

শারদীয় শুভেচ্ছা বিনিময়কালে শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক, নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় নেতা গোপাল চন্দ্র সরকার, উপজেলা পূজা পরিষদের সভাপতি অরুণ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক যোগেন রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিন মতিয়া চৌধুরী উপজেলার ৩৭টি মন্ডপের প্রতিনিধিদের হাতে সরকারি অনুদান বাবদ প্রতিমন্ডপে নগদ ১৫ হাজার টাকা করে অর্থ বিতরণ করেন। এছাড়া পৌর শহরের প্রতিটি মণ্ডপের জন্য ৫ হাজার টাকা করে অনুদান দেন পৌর মেয়র বাক্কার।


এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!