• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:০৫ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল
শিরোনাম :
ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শেরপুর সদরে ১৩ ইউপির ৯টিতেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী নকলায় ১৫ হাজার মিটার নিষিদ্ধ মাছ ধরার জাল জব্দ, ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইগাতী উপজেলা বিএনপির ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন সালাহর হ্যাটট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শেরপুরে রোটারি ক্লাবের উদ্যোগে বিশ্ব পোলিও দিবস পালিত ক্যাচ মিসেই বাংলাদেশের হতাশার হার গফরগাওয়ে নকল ইলেট্রনিক সামগ্রী বিক্রির অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা এবার পা দিয়ে লিখে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা দিলেন শেরপুরের ছুরাইয়া

বদহজমের সমস্যায় করণীয়

/ ৩৭ বার পঠিত
প্রকাশকাল : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

যেকোন উৎসবের সময় খাওয়া দাওয়ার পরিমাণ বেড়ে যায়। পরিবারের সবার সাথে হই হল্লোড়ের সাথে খাবার প্লেটেও থাকে মুখরোচক সব খাবার। কিন্তু একটানা এসব তৈলাক্ত খাবার খাওয়ার ফলে বদহজমের সমস্যা দেখা দেয়। এ থেকেই গ্যাস,চুকা ঢেক,পেট ফেঁপে যাওয়ার মত সমস্যা বাড়ে। এ সমস্যার সমাধান আছে আপনার বাড়িতে।

Shamol Bangla Ads

লাইফস্টাইল বিশেষজ্ঞ লিউক কুটিনহো সম্প্রতি তার ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেছেন ৷ সেখানে তিনি বদহজম মোকাবিলা করার একটি পানীয়র রেসিপি দিয়েছেন ৷

কুটিনহো পানীয়র জন্য নিয়েছেন এক চামচ করে গোটা জোয়ান, জিরে এবং মৌরি ৷ সঙ্গে গোলমরিচের চারটে দানা ৷প্রথমে এক লিটার পানিতে এই সব মশলা মিশিয়ে ফুটিয়ে নিন ৷ প্রায় ৫ থেকে ৭ মিনিট ধরে ফোটানোর পর মিশ্রণ ছেঁকে নিন ৷ প্রতি বার প্রায় ২০০ মিলিলিটার করে এই পানীয় পান করুন ৷ এর ফলে আপনি পেট ফাঁপা, গ্যাস, অম্বল এবং কোষ্ঠকাঠিন্য থেকে রেহাই পাবেন।

Shamol Bangla Ads

তবে একইসঙ্গে কুটিনহো এও জানিয়েছেন যে এই ঘরোয়া প্রতিকার শুধুমাত্র সাময়িক আরাম দেয় ৷ গ্যাস, অম্বল, পেটফাঁপা-সহ বদহজমের সমস্যা থেকে চিরতরে মুক্তি দিতে প্রয়োজন সমস্যার সূত্র ধরে চিকিৎসা করানো দরকার।


এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!