• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:৫১ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল
শিরোনাম :
ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শেরপুর সদরে ১৩ ইউপির ৯টিতেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী নকলায় ১৫ হাজার মিটার নিষিদ্ধ মাছ ধরার জাল জব্দ, ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইগাতী উপজেলা বিএনপির ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন সালাহর হ্যাটট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শেরপুরে রোটারি ক্লাবের উদ্যোগে বিশ্ব পোলিও দিবস পালিত ক্যাচ মিসেই বাংলাদেশের হতাশার হার গফরগাওয়ে নকল ইলেট্রনিক সামগ্রী বিক্রির অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা এবার পা দিয়ে লিখে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা দিলেন শেরপুরের ছুরাইয়া

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবে উদ্বেগের কিছু নেই : তথ্যমন্ত্রী

/ ৯২ বার পঠিত
প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ ব্যাংকের ইন্টেলিজেন্স ইউনিট কেন ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করেছে তা আমি জানি না। বিষয়টি পত্রিকায় দেখেছি। এটি কেন হলো তা আমিও খোঁজখবর নেওয়ার চেষ্টা করছি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

Shamol Bangla Ads

মন্ত্রী বলেন, ‘সংসদ সদস্য, রাজনীতিবিদ ও ব্যবসায়ীদের ব্যাংক হিসাব তলব করা হয়। কিন্তু সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব কেন তলব করা হলো সেটি আমার জানা নেই। তবে এটি নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই। তাদের আর্থিক অবস্থা সম্পর্কে আমি জানি। আমার বিশ্বাস, এই সাংবাদিকদের আর্থিক রিপোর্ট পাওয়ার পর যারা তাদের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছেন তারা ব্যাপারটা বুঝতে পারবেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে তিনি বলেন, সাংবাদিকদের দায়িত্ব পালনের ক্ষেত্রে এই আইন যেন প্রতিবন্ধক না হয়, আইনটির যেন অপব্যবহার না হয় সেই বিষয়টি দেখতে সংশ্লিষ্ট দপ্তরকে বলা আছে। এ ব্যাপারে সাংবাদিকরা মতামত দিলে তা গ্রহণ করা হবে।
তথ্যমন্ত্রী বলেন, বহুমাত্রিক সমাজ প্রতিষ্ঠার জন্য গণমাধ্যমের স্বাধীনতার প্রয়োজন আছে। যে মানুষগুলো স্বপ্ন দেখতে ভয় পান তাদের জন্য অনুসন্ধানী প্রতিবেদন দরকার আছে। তিনি বলেন, অন্যায় যখন গণমাধ্যমে প্রকাশিত হয় তখন অন্যায়কারীরা জনগণের কাছে পার পায় না। এজন্য গণমাধ্যমের স্বাধীনতা দরকার আছে।


এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!