• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের কৃষি এখন বাণিজ্যিকরণের দিকে যাচ্ছে : শেরপুরে খামারবাড়ির মহাপরিচালক আশ্রয়ণের ঘরের দরজা-জানালায় হাতুড়ি-শাবলের চিহ্ন পেয়েছি : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর প্রক্রিয়া চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী ট্রেন থেকে মিসাইল ছুড়ে পরীক্ষা চালালো উত্তর কোরিয়া শ্রীবরদীতে পাগলা কুকুরের কামড়ে আহত ১৫ আমার সমর্থকরা শ্রেষ্ঠ সমর্থক : সাকিব আল হাসান আট জেলায় শনাক্তের হার ৫% এর নিচে: স্বাস্থ্য অধিদপ্তর ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবে উদ্বেগের কিছু নেই : তথ্যমন্ত্রী দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৮৬২ ইভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন গ্রেফতার

মুজিব শতবর্ষ শেরপুর জেলা দাবা লীগের ‘অরবিটার’ প্রশিক্ষণ সম্পন্ন

/ ১২৭ বার পঠিত
প্রকাশকাল : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

শেরপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত মুজিব শতবর্ষ জেলা দাবা লীগ পরিচালনার জন্য ‘অরবিটার’ (বিচারক) প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। শেরপুর থেকে অরবিটার প্রশিক্ষণ গ্রহণ করেন সংগঠক হাকিম বাবুল, বিশিষ্ট দাবা খেলোয়াড় আব্দুর রউফ আজিজ, নকলার শিক্ষক নজরুল ইসলাম ও ঝিনাইগাতীর মোহাম্মদ আবু ছালেহ। বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় ভার্চূয়ালি জুম প্ল্যাটফরমের মাধ্যমে ১২ ও ১৩ সেপ্টেম্বর দুই দিনব্যাপী প্রথম ধাপের ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ প্রদান করেন আন্তর্জাতিক দাবা অরবিটার মো. হারুন অর-রশীদ।

প্রশিক্ষণের উদ্বোধন করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম, মাসুদুর রহমান মল্লিক, জেলা দাবা লীগ পরিচালনা কমিটির সদস্য সচিব মাহবুবুর রহমান। শেরপুর সহ ৪ জেলার দাবা লীগ পরিচালনার জন্য মনোনীত অরবিটররা এতে অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে রুলস অব চেস লজ, কম্পিটিশিন রুলস, সুইস ম্যানেজার সহ দাবা খেলার আইন ও প্রতিযোগিতার নিয়ম-কানুন, বিধি-নিষেধ, অসংগত চাল, ভেন্যুর পরিবেশ সহ দাবা খেলা পরিচালনার বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। আগামী ২০ সেপ্টেম্বর থেকে শেরপুরে শুরু হবে মুজিব শতবর্ষ শেরপুর জেলা দাবা লীগ-২০২১।

জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-কমিটির আয়োজনে প্রথম বিভাগের মর্যাদাপ্রাপ্ত জেলা দাবা লীগের স্পন্সর হিসেবে রয়েছে জেএন্ডএস গ্রুপের প্রতিষ্ঠান আবেদীন হাসপাতাল। প্রথমবারের মতো জেলা দাবা লীগের খেলায় জেলার ৮টি ক্লাব দল অংশগ্রহণ করছে। দলগুলো হল শেরপুর চেস কমিউনিটি, নকলা উপজেলা ক্রীড়া সংস্থা, দাবা ক্লাব শেরপুর, চকপাঠক দাবা ক্লাব, উদয়ন ক্লাব, লাল-সবুজ ক্লাব, নকলা দাবা ক্লাব ও শেরপুর প্লাস চেস ক্লাব। শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তনে বিকেল ৪টা থেকে জেলা দাবা লীগের খেলাগুলো অনুষ্ঠিত হবে। খেলায় দলগুলোর জন্য প্রাইজমানি ছাড়াও চ্যাম্পিয়ন ট্রফি ও নগদ অর্থ পুরস্কার প্রদান করা হবে।

 


এই বিভাগের আরও খবর
error: কপি হবে না!
error: কপি হবে না!