• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের কৃষি এখন বাণিজ্যিকরণের দিকে যাচ্ছে : শেরপুরে খামারবাড়ির মহাপরিচালক আশ্রয়ণের ঘরের দরজা-জানালায় হাতুড়ি-শাবলের চিহ্ন পেয়েছি : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর প্রক্রিয়া চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী ট্রেন থেকে মিসাইল ছুড়ে পরীক্ষা চালালো উত্তর কোরিয়া শ্রীবরদীতে পাগলা কুকুরের কামড়ে আহত ১৫ আমার সমর্থকরা শ্রেষ্ঠ সমর্থক : সাকিব আল হাসান আট জেলায় শনাক্তের হার ৫% এর নিচে: স্বাস্থ্য অধিদপ্তর ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবে উদ্বেগের কিছু নেই : তথ্যমন্ত্রী দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৮৬২ ইভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন গ্রেফতার

রাশিয়া থেকে ১০০ কোটি ডলারের অস্ত্র কিনছে বেলারুশ

/ ৫৯ বার পঠিত
প্রকাশকাল : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো বলেছেন, তার দেশ রাশিয়ার কাছ থেকে ১০০ কোটি ডলারের অস্ত্র কেনার পরিকল্পনা করছে। এরমধ্যে এস-ফোর হান্ড্রেড ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা রয়েছে। গত বৃহস্পতিবার মস্কো সফর করেন বেলারুশের প্রেসিডেন্ট। এ সময় করে তার দেশের সঙ্গে রাশিয়ার সামরিক সহযোগিতার বিষয়টি আলোচনায় প্রাধান্য পায়।

লুকাশেঙ্কো বলেন, “আমি রাশিয়ার নেতৃত্ব, সামরিক এবং প্রতিরক্ষা শিল্পের প্রতি কৃতজ্ঞ এইজন্য যে, তারা আমাকে অস্ত্র বিক্রির ব্যাপারে একটি পরিপূর্ণ তালিকা দিতে সম্মত হয়েছে। ২০২৫ সালের মধ্যে এসব অস্ত্র কেনা হবে।
এর মধ্যে থাকবে কয়েক ডজন বিমান যার মধ্যে কয়েকটি বেলারুশে পৌঁছে গেছে। এছাড়া থাকবে কয়েক ডজন হেলিকপ্টার, টিওআর-এমটু। তবে আমি সবগুলোর নাম ও পরিমাণ বলবো না, এটি খুব বড় গোপনীয় কিছু নয়। রাশিয়ার কাছ থেকে বেশি অর্থের অস্ত্র কিনব।


এই বিভাগের আরও খবর
error: কপি হবে না!
error: কপি হবে না!