• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:০৯ অপরাহ্ন
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত নিউজপোর্টাল
শিরোনাম :
ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শেরপুর সদরে ১৩ ইউপির ৯টিতেই আ’লীগের বিদ্রোহী প্রার্থী নকলায় ১৫ হাজার মিটার নিষিদ্ধ মাছ ধরার জাল জব্দ, ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইগাতী উপজেলা বিএনপির ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন সালাহর হ্যাটট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শেরপুরে রোটারি ক্লাবের উদ্যোগে বিশ্ব পোলিও দিবস পালিত ক্যাচ মিসেই বাংলাদেশের হতাশার হার গফরগাওয়ে নকল ইলেট্রনিক সামগ্রী বিক্রির অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা এবার পা দিয়ে লিখে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা দিলেন শেরপুরের ছুরাইয়া

ঝিনাইগাতীতে ৩ পাখি শিকারিকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশকাল : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

শেরপুরের ঝিনাইগাতীতে ৩ পাখি শিকারিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ৮ সেপ্টেম্বর বুধবার সকালে ঝিনাইগাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২০১২ সালের বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনের (৩৮) ১ ধারা মোতাবেক তাদের প্রত্যেককে ৫ হাজার করে টাকা জরিমানা করেন। সেইসাথে শিকার করা পাখিগুলোও অবমুক্ত করা হয়। সাজাপ্রাপ্ত শিকারিরা হচ্ছে উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের আফছর আলীর ছেলে মোমিনুল ইসলাম, মুত আবু বকরের ছেলে সোরহাব উদ্দিন ও শ্রীবরদী উপজেলার শৈলারপাড় গ্রামের ইছাহাক আলী।

Shamol Bangla Ads

জেলা বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগ সূত্রে জানা গেছে, ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বানিয়াপাড়া এলাকায় ফাঁদ পেতে একটি চক্র পাখি শিকার করে আসছে- এমন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে অভিযান চালায় জেলা বন্যপ্রাণী সংরক্ষণ অফিস ও উপজেলা প্রশাসন। ওইসময় মোমিনুল ইসলাম, সোরহাব উদ্দিন ও ইছাহাক আলীকে ৪ টি বক, একটি ঘুঘু ও একটি শালিক পাখিসহ আটক করা হয়। পরে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের প্রতিজনকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ওইসময় বনবিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা সুমন সরকার ও বন্যপ্রাণী রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল আমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর
Shamol Bangla Ads

error: কপি হবে না!
error: কপি হবে না!