• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের কৃষি এখন বাণিজ্যিকরণের দিকে যাচ্ছে : শেরপুরে খামারবাড়ির মহাপরিচালক আশ্রয়ণের ঘরের দরজা-জানালায় হাতুড়ি-শাবলের চিহ্ন পেয়েছি : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর প্রক্রিয়া চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী ট্রেন থেকে মিসাইল ছুড়ে পরীক্ষা চালালো উত্তর কোরিয়া শ্রীবরদীতে পাগলা কুকুরের কামড়ে আহত ১৫ আমার সমর্থকরা শ্রেষ্ঠ সমর্থক : সাকিব আল হাসান আট জেলায় শনাক্তের হার ৫% এর নিচে: স্বাস্থ্য অধিদপ্তর ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবে উদ্বেগের কিছু নেই : তথ্যমন্ত্রী দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৮৬২ ইভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন গ্রেফতার

যুক্তরাজ্যে করোনায় গুরুতর অসুস্থ হচ্ছে তরুণরা

/ ১০৬ বার পঠিত
প্রকাশকাল : সোমবার, ২৬ জুলাই, ২০২১

যুক্তরাজ্যে তরুণদের মধ্যে করোনার সংক্রমণ বাড়ছে। এদের অনেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়ায় ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসা দিতে হচ্ছে। রোববার দেশটির জয়েন্ট কমিটি অন ভ্যাকসিনেশন অ্যান্ড ইমিউনাইজেশন এই তথ্য জানিয়েছে।

ইউনিভার্সিটি অব ব্রিস্টলের অধ্যাপক অ্যাডাক ফিন জানিয়েছেন, ব্রিস্টলে প্রায় ২০০ রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, যাদের গড় বয়স ৪০।

ইংল্যান্ডে করোনার যেসব বিধিনিষেধ ছিল তার পুরোটাই গত সোমবার প্রত্যাহার করে নেওয়া হয়েছে। জনাকীর্ণ নৈশক্লাবের যেসব ছবি প্রকাশ হয়েছে, তাতে কাউকেউ মাস্ক বা সামাজিক দূরত্ববিধি মানতে দেখা যায়নি। বিশেষজ্ঞদের আশঙ্কা, এর ফলে টিকা না পাওয়া তরুণদের মধ্যে করোনার সংক্রমণ বাড়বে।

অধ্যাপক অ্যাডাক ফিন বলেছেন, ‘ইনটেনসিভ কেয়ার ইউনিটে ৩০ বছরের কম বয়সী মানুষ রয়েছেন, যাদের উচ্চমাত্রার অক্সিজেন থেরাপি প্রয়োজন।’ তিনি বলেন, ‘অল্প বয়সীদের ক্ষেত্রে এটা সবসময় তুচ্ছ বিষয় নয়। এই মুহূর্তে অল্প বয়সীরা সত্যিই গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। এ কারণে টিকা দেওয়ার বিষয়টি ভাবনার একটি ভালো কারণ।


এই বিভাগের আরও খবর
error: কপি হবে না!
error: কপি হবে না!