• শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের কৃষি এখন বাণিজ্যিকরণের দিকে যাচ্ছে : শেরপুরে খামারবাড়ির মহাপরিচালক আশ্রয়ণের ঘরের দরজা-জানালায় হাতুড়ি-শাবলের চিহ্ন পেয়েছি : প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর প্রক্রিয়া চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী ট্রেন থেকে মিসাইল ছুড়ে পরীক্ষা চালালো উত্তর কোরিয়া শ্রীবরদীতে পাগলা কুকুরের কামড়ে আহত ১৫ আমার সমর্থকরা শ্রেষ্ঠ সমর্থক : সাকিব আল হাসান আট জেলায় শনাক্তের হার ৫% এর নিচে: স্বাস্থ্য অধিদপ্তর ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবে উদ্বেগের কিছু নেই : তথ্যমন্ত্রী দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৮৬২ ইভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন গ্রেফতার

তিস্তার পানি বিপৎসীমার কাছাকাছি, আকস্মিক বন্যার আভাস

/ ১২৮ বার পঠিত
প্রকাশকাল : রবিবার, ২০ জুন, ২০২১

কয়েক দিনের ভারি বর্ষণে দেশের নদ-নদীর পানি বাড়ছে। রবিবার তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে পানি বিপত্সীমা অতিক্রম করতে পারে বা বিপত্সীমার কাছাকাছি অবস্থান করতে পারে। এই সময়ে কোথাও কোথাও আকস্মিক বন্যার পূর্বাভাস দিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।
শনিবারের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কক্সবাজারসহ তত্সংলগ্ন অঞ্চল এবং দক্ষিণ অঞ্চলে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর ফলে এ অঞ্চলসমূহে প্রধান নদ-নদীর পানি সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে এবং কোথাও কোথাও আকস্মিক বন্যা হতে পারে।

শনিবার বিকেল ৪টায় ভারি বর্ষণের সতর্কবার্তায় বলা হয়, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টিপাতের প্রবণতা কমার কথা বলা হয়েছে। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছিল ঈশ্বরদীতে ১৯৬ মিলিমিটার। এ ছাড়া খেপুপাড়ায় ১৩৬, চট্টগ্রামে ১৩৩, টাঙ্গাইলে ১২১, টেকনাফে ১২০, সীতাকুণ্ডে ১১০ মিলিমিটারসহ একাধিক অঞ্চলে ভারি বৃষ্টি হয়েছে।


এই বিভাগের আরও খবর
error: কপি হবে না!
error: কপি হবে না!