• রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
৭০০ বছরের ইতিহাসে দ্বিতীয়বারের মতো শাহজালাল মাজারের ওরস হচ্ছে না দ্রুত বর্ধনশীল উন্নতজাতের ‘সুবর্ণ রুই’ মাছের জাত উদ্ভাবন প্রেম করে বিয়ের পর স্ত্রী-শ্যালিকাকে ভারতে পাচার, ময়মনসিংহে গ্রেফতার ২ শেখ হাসিনা পরিবেশবান্ধব উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন : এনামুল হক শামীম ময়মনসিংহ নগরীর মশক নিধনে খাল-ড্রেনে মশাভুক মাছ অবমুক্ত শেরপুরে ভাইকে বেঁধে রেখে বিধবা তরুণীকে গণধর্ষণ ॥ গ্রেফতার ২ ঝিনাইগাতীতে মাদকের ১০ মামলার আসামিসহ গ্রেফতার ৪ বাংলাদেশের নাটকের ইতিহাসে অপুর্ব’র অনন্য রেকর্ড ভালো জাতের আম কীভাবে চিনবেন ৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি মিন্টু-হাবিব-হাসেম

ঝিনাইগাতীতে পতিত জমিতে আবাদ বৃদ্ধির লক্ষে দুদিনব্যাপি কৃষক প্রশিক্ষণ সমাপ্ত

খোরশেদ আলম, ঝিনাইগাতী
প্রকাশকাল : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

শেরপুরের ঝিনাইগাতীতে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি প্রকল্পের আওতায় দুদিনব্যাপি কৃষক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে। ১০ জুন বৃহস্পতিবার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সভাকক্ষে এ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন, উৎপাদন বৃদ্ধি ও পুষ্টিমান খাবার ব্যবহারের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. হুমায়ুন কবির, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ফরহাদ হোসেন ও নাদিয়া আক্তার প্রমুখ। এ প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৩০ জন কৃষান কৃষাণী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে উন্নতমানের চারা ও বীজ বিতরণ করা হয়।


এই বিভাগের আরও খবর
error: বিষয়বস্তু সুরক্ষিত !!
error: বিষয়বস্তু সুরক্ষিত !!