• রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
৭০০ বছরের ইতিহাসে দ্বিতীয়বারের মতো শাহজালাল মাজারের ওরস হচ্ছে না দ্রুত বর্ধনশীল উন্নতজাতের ‘সুবর্ণ রুই’ মাছের জাত উদ্ভাবন প্রেম করে বিয়ের পর স্ত্রী-শ্যালিকাকে ভারতে পাচার, ময়মনসিংহে গ্রেফতার ২ শেখ হাসিনা পরিবেশবান্ধব উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন : এনামুল হক শামীম ময়মনসিংহ নগরীর মশক নিধনে খাল-ড্রেনে মশাভুক মাছ অবমুক্ত শেরপুরে ভাইকে বেঁধে রেখে বিধবা তরুণীকে গণধর্ষণ ॥ গ্রেফতার ২ ঝিনাইগাতীতে মাদকের ১০ মামলার আসামিসহ গ্রেফতার ৪ বাংলাদেশের নাটকের ইতিহাসে অপুর্ব’র অনন্য রেকর্ড ভালো জাতের আম কীভাবে চিনবেন ৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি মিন্টু-হাবিব-হাসেম

শেরপুরের শ্রীবরদী-ঝিনাইগাতীতে আন্তর্জাতিক সাহিত্য সংগঠন ‘গাঙচিল’র কমিটি গঠন

শ্যামলবাংলা ডেস্ক
/ ১১৯ বার পঠিত
প্রকাশকাল : শনিবার, ৫ জুন, ২০২১

আন্তর্জাতিক সাহিত্য সংগঠন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া কমিটি গঠন শেষে সংগঠনের জন্য গাঙচিল কবিদের লেখা বিভিন্ন বই ও ডায়রী উপহার প্রদান করা হয়। ৪ জুন শুক্রবার সকালে শ্রীবরদী উপজেলা শহরে ও বিকেলে ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড়ের ‘অবকাশ’ কেন্দ্র ওইসব কমিটি গঠন ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়।
শ্রীবরর্দী উপজেলা শাখার আহ্বায়ক নির্বাচিত হয় কবি প্রভাষক আজাদ সরকার ও সদস্য সচিব হয় ছড়াকার নূরুল ইসলাম নাযীফ এবং ঝিনাইগাতি উপজেলার আহ্বায়ক নির্বাচিত হয় কথা সাহিত্যিক আরএম সেলিম শাহী ও সদস্য সচিব কবি রুহুল আমিন। দুু’টি অনুষ্ঠানেই প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়ক ও শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম। এছাড়া বিশেষ অতিথি ছিলেন জেলা শাখার সভাপতি সাংবাদিক ও সাহিত্যিক রফিক মজিদ, সাংগঠনিক সম্পাদক সব্যসাচী লেখক আশরাফ আলী চারু, কবি মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, কবি হাদিউল ইসলাম জুয়েল, সাংবাদিক কাজী মাসুম ও ফরিদ আহম্মেদ রুবেল প্রমূখ। শ্রীবরর্দী উপজেলা সভায় সভাপতিত্ব করেন প্রবীন শিক্ষক ও লেখক আবু মোতালেব এবং ঝিনাইগাতি উপজেলা সভায় সভাপতিত্ব করেন কথা সাহিত্যিক আরএম সেলিম শাহী।
১৩ সদস্যের শ্রীবরর্দী উপজেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দ হলো, যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান, মো. শফিউল আলম ও মাহমুদ আরিফ এবং সদস্যদের মধ্যে আকতারুজ্জামান তালুকদার, মো. আবু রায়হান, জিশান মাহমুদ, এ জেড রুমান, প্রকৌশলী সাদ্দাম হোসাইন, সাংবাদিক ফরিদ আহাম্মদ রুবেল, রমেশ সরকার ও মঞ্জুরুল ইসলাম।
১৫ সদস্যের ঝিনাইগাতি উপজেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দ হলো, যুগ্ম আহ্বায়ক শাহীন শিমুল, মুহাম্মদ আবু হেলাল ও মো. রফিকুল ইসলাম এবং সদস্যদের মধ্যে ডা. নবীজল হক রানা, আহাম্মদ হোসেন জনি, শাহরিয়ার আহমেদ সুজন, সাব্বির আহমেদ শাওন, মাহমুদুল হাসান, নাহিদ হাসান নিরব, আশিকুর রহমান, সৃজন সাংমা, তোফায়েল আহাম্মেদ ও মিসেস মাধুরী।
উভয় কমিটি আগামী ৩ মাসের মধ্যে সদস্য সংগ্রহ করার পর জেলা কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে সাধারণ সভার মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি গঠন করার অনুমতি প্রদান করা হয়।


এই বিভাগের আরও খবর
error: বিষয়বস্তু সুরক্ষিত !!
error: বিষয়বস্তু সুরক্ষিত !!