• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন

শেরপুরে মহান মে দিবস পালিত

স্টাফ রিপোর্টার
/ ১১২ বার পঠিত
প্রকাশকাল : রবিবার, ২ মে, ২০২১

শেরপুর জেলা বেসিক ট্রেড ইউনিয়ন শ্রমিক ফেডারেশনের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১ মে শনিবার সন্ধ্যায় শহরের নিউমার্কেটস্থ ফেডারেশনের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত ওই সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন (বিএসএসএফ) এর কেন্দ্রীয় নেতা ও শেরপুর জেলা শাখার সভাপতি বিশিষ্ট কবি সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ।

শামীম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বেসিক ট্রেড ইউনিয়ন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা আবদুর রহমান, জেলা মাইক প্রচারক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ নূরুল আমিন, হোটেল রেস্তোরা ও সুইটমিট শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কাদের কালু, বিদ্যুৎ কারিগর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর রহমান, দর্জ্জি শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকির হোসেন, সিএনজি চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলাল উদ্দিন, মিল মিস্ত্রী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ময়না লিচু, দোকান কর্মচারি শ্রমিক ইউনিয়নের সভাপতি গোপী সাহা, চাতাল শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন, সেলসম্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হযরত আলী, ট্রলি শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাদত হোসেন, অটোবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু বকর সিদ্দিক, কাঠশিল্প শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক অক্তার হোসেন, রং ও বার্নিশ মিস্ত্রী শ্রমিক ইউনিয়নের সভাপতি সুরুজ আলী প্রমুখ।
আলোচনা সভায় ১৮৮৬ সালে আমেরিকার শিকাগো শহরে ৮ ঘন্টা শ্রমের দাবিতে যেসব শ্রমিক শহীদ হয়েছেন তাদের স্মরণ করে তালাত মাহমুদ বলেন, শ্রমিকদের দক্ষতা বৃদ্ধি, কর্মক্ষেত্রে স্বাস্থ্যগত নিরাপত্তা নিশ্চিত করতে হবে। করোনার কারণে শ্রমিক সমাজ আজ অবরুদ্ধ। দেশের ৫ কোটি শ্রমিককে বাঁচাতে না পারলে অর্থনীতিতে মারাত্মক বিপর্যয় নেমে আসবে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।
সভায় শেরপুরের বিভিন্ন সেক্টরের শ্রমিকদের পরিবারের সদস্যদের জীবন রক্ষার্থে প্রধানমন্ত্রীর দেওয়া প্রণোদনা ও ত্রাণ বিতরণ অব্যাহত রাখতে হুইপ ও জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করা হয়।


এই বিভাগের আরও খবর