• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:৩০ অপরাহ্ন

শেরপুরের মেয়ে নিগার সুলতানা জ্যোতির সেঞ্চুরিতে নারী দলের দ্বিতীয় জয়

জুবাইদুল ইসলাম, স্টাফ রিপোর্টার
প্রকাশকাল : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

মাঠের নেতৃত্ব দেওয়ার পাশাপশি ব্যাট হাতেও নেতার মতোই খেললেন বাংলাদেশ নারী এমার্জিং দলের অধিনায়ক ও শেরপুরের কৃতি সন্তান নিগার সুলতানা জ্যোতি। ব্যাট হাতে অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়ে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে দলকে উপহার দিয়েছেন ৭ উইকেটের জয়। নিগার সুলতানা ১০১ রানে অপরাজিত ছিলেন। এদিকে জ্যোতির এমন কৃতিত্বে তাকে অভিনন্দন ও প্রশংসায় ভাসাচ্ছেন শেরপুরবাসী।
টসে জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুই পেয়েছিল সাউথ আফ্রিকা। আন্ড্রি স্টেইন ও রবিন সিয়ার্লের উদ্বোধনী জুটি তাদের এনে দেয় ৫৭ রান। সিয়ার্লের বিদায়ের পর আরও দুই উইকেট হারিয়ে বিপদের মুখেই ছিল তারা। কিন্তু অ্যানেক বশের সঙ্গে ৭৮ রানের জুটি গড়ে সে বিপদ সামাল দেন স্টেইন। তিনি ৮০ রানে ফিরে যাওয়ার পর বড় সংগ্রহ গড়ার আশা মিইয়ে যায় সাউথ আফ্রিকার।

বশও ফেরেন ৪২ রানে। শেষ পর্যন্ত নিজেদের ৫০ ওভারে ৮ উইকেটে তারা তুলতে পারে ১৯৬। বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট পান নাহিদা আক্তার ও রিতু মনি। একটি উইকেট পান সালমা খাতুন।
ব্যাটিংয়ে নেমে শুরুতে দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন বিদায় নিলেও ফারজানা হককে নিয়ে পরিস্থিতি সামলে নেন অধিনায়ক জ্যোতি। দুজনে মিলে গড়েন ৪৪ রানের জুটি। তারপর আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। জ্যোতি ও রুমানা আহমেদ ১১৬ রানের অবিচ্ছেদ্য জুটি গড়ে জয় নিয়েই মাঠ ছাড়েন। লক্ষ্যে পৌঁছানোর পাশাপাশি নিজের সেঞ্চুরিতেও পৌঁছে যান জ্যোতি। ১৩৫ বলে তিনি করেন অপরাজিত ১০০, সেখানে ছিল ১১টি চার। এই জয় দিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ নারী এমার্জিং দল। ম্যাচ সেরা হয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।


এই বিভাগের আরও খবর