• রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
৭০০ বছরের ইতিহাসে দ্বিতীয়বারের মতো শাহজালাল মাজারের ওরস হচ্ছে না দ্রুত বর্ধনশীল উন্নতজাতের ‘সুবর্ণ রুই’ মাছের জাত উদ্ভাবন প্রেম করে বিয়ের পর স্ত্রী-শ্যালিকাকে ভারতে পাচার, ময়মনসিংহে গ্রেফতার ২ শেখ হাসিনা পরিবেশবান্ধব উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন : এনামুল হক শামীম ময়মনসিংহ নগরীর মশক নিধনে খাল-ড্রেনে মশাভুক মাছ অবমুক্ত শেরপুরে ভাইকে বেঁধে রেখে বিধবা তরুণীকে গণধর্ষণ ॥ গ্রেফতার ২ ঝিনাইগাতীতে মাদকের ১০ মামলার আসামিসহ গ্রেফতার ৪ বাংলাদেশের নাটকের ইতিহাসে অপুর্ব’র অনন্য রেকর্ড ভালো জাতের আম কীভাবে চিনবেন ৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি মিন্টু-হাবিব-হাসেম

ঝিনাইগাতীতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

শ্যামলবাংলা ডেস্ক
/ ৬৮২ বার পঠিত
প্রকাশকাল : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি ॥ শেরপুরের ঝিনাইগাতীতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে এক স্কুলছাত্রী (১৪)। ২৯ জুন সোমবার বিকালে উপজেলার ফাকরাবাদ গ্রামে ঘটনাটি ঘটে। ওই স্কুল ছাত্রী ফাকরাবাদ একতা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে অধ্যয়নরত।

জানা যায়, ওই স্কুলছাত্রীর পিতা সোমবার তার বিয়ের দিন নির্ধারণ করেন। সে অনুযায়ী বিয়ের আনুষ্ঠানিকতাও চলছিল পুরোদমে। কিন্তু বর আসার পূর্বেই খবর পেয়ে ঝিনাইগাতীর সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন ওই বাড়িতে উপস্থিত হন। পরে ওই স্কুলছাত্রীর জন্মনিবন্ধন পরীক্ষা করে বাল্যবিয়ের বিষয়টি নিশ্চিত হয়ে তিনি বিয়েটি বন্ধ করে দেন। এছাড়া বাল্যবিয়ের আয়োজন করায় মেয়ের অভিভাবকের কাছ থেকে মুচলেকা নেয়ার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীনের সাথে সহযোগিতায় ছিলেন থানার এসআই সাইদুল ইসলাম।


এই বিভাগের আরও খবর
error: বিষয়বস্তু সুরক্ষিত !!
error: বিষয়বস্তু সুরক্ষিত !!