• রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
৭০০ বছরের ইতিহাসে দ্বিতীয়বারের মতো শাহজালাল মাজারের ওরস হচ্ছে না দ্রুত বর্ধনশীল উন্নতজাতের ‘সুবর্ণ রুই’ মাছের জাত উদ্ভাবন প্রেম করে বিয়ের পর স্ত্রী-শ্যালিকাকে ভারতে পাচার, ময়মনসিংহে গ্রেফতার ২ শেখ হাসিনা পরিবেশবান্ধব উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন : এনামুল হক শামীম ময়মনসিংহ নগরীর মশক নিধনে খাল-ড্রেনে মশাভুক মাছ অবমুক্ত শেরপুরে ভাইকে বেঁধে রেখে বিধবা তরুণীকে গণধর্ষণ ॥ গ্রেফতার ২ ঝিনাইগাতীতে মাদকের ১০ মামলার আসামিসহ গ্রেফতার ৪ বাংলাদেশের নাটকের ইতিহাসে অপুর্ব’র অনন্য রেকর্ড ভালো জাতের আম কীভাবে চিনবেন ৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি মিন্টু-হাবিব-হাসেম

করোনায় আক্রান্ত রেজওয়ানা চৌধুরী বন্যা

শ্যামলবাংলা ডেস্ক
/ ৬০৮ বার পঠিত
প্রকাশকাল : সোমবার, ২২ জুন, ২০২০

শ্যামলবাংলা ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। এখন বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। বন্যা নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ এখনও বেশ ভালোই আছি। চিকিৎসকদের সব ধরনের পরামর্শ মেনে চলছি। সবাই আমার জন্য দোয়া করবেন।’ বন্যা জানান, ২৩ জুন আবারও পরীক্ষা করাতে হবে তাকে। এবার পরীক্ষার ফল নেগেটিভ এলে চিন্তামুক্ত হবেন তিনি।

রেজওয়ানা চৌধুরী বন্যা শুধু বাংলাদেশেই নন, উপমহাদেশের অন্যতম রবীন্দ্রসংগীত শিল্পী। সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য স্বাধীনতা পদক ও ভারতের পশ্চিমবঙ্গ সরকারের বঙ্গভূষণ পদক পেয়েছেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের অধ্যাপক ও নৃত্যকলা বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন রেজওয়ানা চৌধুরী বন্যা। এছাড়া রবীন্দ্রসংগীতের প্রচার ও প্রসারের লক্ষ্যে ১৯৯২ সালে ‘সুরের ধারা’ নামে একটি সঙ্গীতশিক্ষালয় প্রতিষ্ঠা করেছেন তিনি।


এই বিভাগের আরও খবর
error: বিষয়বস্তু সুরক্ষিত !!
error: বিষয়বস্তু সুরক্ষিত !!