• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন

অক্টোবরে বসতে পারে আইপিএল

শ্যামলবাংলা ডেস্ক
/ ৪০৫ বার পঠিত
প্রকাশকাল : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

শ্যামলবাংলা ডেস্ক : করোনা ভাইরাসের প্রার্দুভাবে স্থবির হয়ে আছে গোটা জগৎ। বন্ধ রয়েছে সব ধরণের ক্রীড়াযজ্ঞ। ক্রিকেটের দ্বিপাক্ষিক সিরিজও স্থগিত হয়ে আছে। অক্টোবরে অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। তবে ওইসব বিষয় নিয়ে বেশি চিন্তিত নন ভারতের ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট সংশ্লিষ্টরা। তারা আইপিএল নিয়েই বেশি চিন্তিত! এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভারতে চলছে ৩ সপ্তাহের লকডাউন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি সূত্র তাই সংবাদ মাধ্যম আইএএনএসকে জানিয়েছেন, যদি আইসিসি অক্টোবরের টি-২০ বিশ্বকাপ স্থগিত করে দেয় তবে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজন করা যেতে পারে।

জানা গেছে, ২৯ মার্চ শুরু হওয়ার কথা থাকলেও আইপিএল প্রাথমিকভাবে পিছিয়ে দেওয়া হয় ১৫ এপ্রিলে। ওই তারিখে আইপিএল আয়োজন সম্ভব কি-না তা নিয়ে ডাকা বৈঠকও লকডাউনের কারণে বসেনি। আইপিএলের এবারের আসর তাই বাতিল হয়ে যাওয়ার জোর সম্ভাবনা রয়েছে। ফ্র্যাঞ্চাইজি মালিকরাও সংক্ষিপ্ত করে দর্শক শূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজনের আশা করছেন।

তবে এক বিসিসিআই সূত্র বলেন, ‘এখন বর্ডারগুলোতে লকডাউন চলছে। অস্ট্রেলিয়া জানিয়েছে, পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৬ মাস বর্ডার লকডাউন রাখবে তারা। করোনা অতিমারী রোধে যুক্তরাজ্যও একই সিদ্ধান্ত নিয়েছে। আন্তর্জাতিক বর্ডার বন্ধ রাখার ব্যাপারে ভারত সরকার কী সিদ্ধান্ত নেবে তা এখনই বলা যাচ্ছে না। এমন পরিস্থিতিতে কেবল অক্টোবর-নভেম্বরেই আইপিএল আয়োজন সম্ভব। কিন্তু ওই সময় আবার টি-২০ বিশ্বকাপের সঙ্গে সাংঘর্ষিক।’

তিনি আরও বলেন, ‘যদি আইপিএল টি-২০ বিশ্বকাপটা কোন কারণে স্থগিত করে তাহলে আমরা ছয় মাস আন্তর্জাতিক বর্ডার বন্ধ থাকলেও আইপিএল আয়োজন করতে পারবো। তার আগে অবশ্যই করোনাভাইরাসের প্রাদুর্ভাব থামতে হবে। সবকিছু মানুষের নিয়ন্ত্রণের মধ্যে আসতে হবে। এর মধ্যে অনেক অংক আছে।’


এই বিভাগের আরও খবর