• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন

ইলিয়াস কাঞ্চনের মামলা গ্রহণ, শাজাহান খানের ব্যাখ্যা চায় আদালত

শ্যামলবাংলা ডেস্ক
/ ৩১৯ বার পঠিত
প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০

শ্যামলবাংলা ডেস্ক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের করা মানহানির মামলা আমলে নিয়েছেন আদালত। ১৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য মামলাটি গ্রহণ করে শাজাহান খানকে এ ব্যাপারে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন।
আদালতে ইলিয়াস কাঞ্চনের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী মো. রেজাউল করিম। তিনি জানান, মামলার গ্রহণযোগ্যতার বিষয়ে আদালতে শুনানি হয়েছে। মামলাটি আমলে নিয়ে আদালত শাজাহান খানকে লিখিত ব্যাখ্যা দিতে বলেছেন।

গত ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে ইলিয়াস কাঞ্চনের সম্পদ নিয়ে প্রশ্ন তোলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান। ওই অনুষ্ঠানে তিনি বলেছিলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কী উদ্দেশে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন- সেই হিসাবটা আমি জনসমক্ষে তুলে ধরব।’ তার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে মানহানির মামলাটি করা হয়।
মামলার আরজিতে বলা হয়েছে, শাজাহান খানের ‘মিথ্যা বক্তব্য’ প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছিল তাকে। কিন্তু তিনি বক্তব্য প্রত্যাহার বা ক্ষমা প্রার্থনা না করায় এ মামলা করা হয়েছে।


এই বিভাগের আরও খবর