• রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
৭০০ বছরের ইতিহাসে দ্বিতীয়বারের মতো শাহজালাল মাজারের ওরস হচ্ছে না দ্রুত বর্ধনশীল উন্নতজাতের ‘সুবর্ণ রুই’ মাছের জাত উদ্ভাবন প্রেম করে বিয়ের পর স্ত্রী-শ্যালিকাকে ভারতে পাচার, ময়মনসিংহে গ্রেফতার ২ শেখ হাসিনা পরিবেশবান্ধব উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন : এনামুল হক শামীম ময়মনসিংহ নগরীর মশক নিধনে খাল-ড্রেনে মশাভুক মাছ অবমুক্ত শেরপুরে ভাইকে বেঁধে রেখে বিধবা তরুণীকে গণধর্ষণ ॥ গ্রেফতার ২ ঝিনাইগাতীতে মাদকের ১০ মামলার আসামিসহ গ্রেফতার ৪ বাংলাদেশের নাটকের ইতিহাসে অপুর্ব’র অনন্য রেকর্ড ভালো জাতের আম কীভাবে চিনবেন ৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি মিন্টু-হাবিব-হাসেম

বসলো পদ্মা সেতুর ১৮তম স্প্যান, দৃশ্যমান ২ হাজার ৭০০ মিটার

শ্যামলবাংলা ডেস্ক
/ ৬৯৩ বার পঠিত
প্রকাশকাল : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

শ্যামলবাংলা ডেস্ক : বসানো হলো পদ্মা সেতুর ১৮তম স্প্যান ‘৩-ই’। ১১ ডিসেম্বর বুধবার সকালে পদ্মা সেতুর মুন্সীগঞ্জ মাওয়া প্রান্তের ১৭ ও ১৮ নম্বর খুঁটির ওপর স্প্যানটি বসানো হয়। এর ফলে দৃশ্যমান হলো সেতুর ২ হাজার ৭০০ মিটার।

পদ্মা সেতুর সহকারী প্রকৌশলী জানিয়েছিলেন, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মাওয়ার কন্সট্রাকশন ইয়ার্ড-১ থেকে ১৭ ও ১৮ নম্বর খুঁটির উদ্দেশে তিয়ান-ই ক্রেনে করে ধূসর রঙের ১৫০ মিটার দৈর্ঘ্যের ৩ হাজার ১৪০ টন ওজনের ‘৩-ই’ স্প্যানটি নিয়ে রওয়ানা করবে। আবহাওয়া ঠিক থাকলে নির্দিষ্ট সময়েই বসানো হবে সেতুর ১৮তম স্প্যান।
গত ২৬ নভেম্বর বসানো হয় পদ্মা সেতুর ১৭তম স্প্যানটি। ওইদিন দুপুর সোয়া ২ টার দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে সেতুটির মাঝামাঝি স্থানে ‘৪ডি’ নম্বর স্প্যানটি ২৮ ও ২৯ নম্বর খুঁটির ওপর বসানো হয়।


এই বিভাগের আরও খবর
error: বিষয়বস্তু সুরক্ষিত !!
error: বিষয়বস্তু সুরক্ষিত !!