ads

সোমবার , ১৬ জুলাই ২০১৮ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সেরা উদীয়মান খেলোয়াড় এমবাপে

শ্যামলবাংলা ডেস্ক
জুলাই ১৬, ২০১৮ ১২:৫৯ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে ফুটবল বিশ্ব যখন মেসি, নেইমার বা রোনালদোর চমকের অপেক্ষায় ছিল। তবে সময়ের সেরা এসব ফুটবলার সুযোগ কাজে লাগাতে পারেননি। সেখানে নেইমারেরই ক্লাবের জুনিয়র সতীর্থ কিলিয়ান এমবাপে করে দেখিয়েছেন। সারা বিশ্বকাপে চিনিয়ে দিয়েছেন নিজের নাম। বিশ্বকাপে চার গোল করার পাশাপাশি দুর্দান্ত নৈপুণ্য দেখানোয় সেরা উদীয়মান খেলোয়াড়ের খেতাব পেয়েছেন তিনি।
ফাইনালে ৪-২ গোলে জেতা ফ্রান্সের গোলদাতাদের মধ্যে এমবাপের নামও রয়েছে। ১৯ বছর বয়সী এই ফুটবলার শেষ ষোলোতে আর্জেন্টিনার বিপক্ষে জোড়া গোল করেন। সেই সুবাদে ৪-৩ গোলে মেসিদের বিদায় করে দলকে কোয়ার্টার ফাইনালে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন।
এমবাপের খেলার ক্ষিপ্রতা গোলপোস্টের সামনে যে কোনও দলের জন্যই ছিল একটা আতঙ্কের কারণ। তার সেই নজরকাড়া খেলায় সম্ভবত ফুটবল বিশ্বে এমন কোনও সমর্থক নেই যার কাছে এই নামটি পৌঁছে যায়নি। সময়ের সেরা ফুটবলারদের জীবনের একটা বড় শূন্যতা থাকে বিশ্বকাপ জিততে না পারার আঁফসোস। যা হয়েছে মেসি বা রোনালদোর ক্ষেত্রে। সেখানে ক্যারিয়ারের যাত্রাটাই বিশ্বকাপ দিয়ে করলেন। শুধু তাই নয়, দ্যুতি ছড়িয়ে টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের খেতাবটাও জিতে নিলেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!