ads

সোমবার , ৯ জুলাই ২০১৮ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

১৭ ঘণ্টা পর ময়মনসিংহ-জামালপুর রুটে ট্রেন চালু

শ্যামলবাংলা ডেস্ক
জুলাই ৯, ২০১৮ ৮:৫৭ অপরাহ্ণ

হাইড্রোলিক ক্রেন না থাকায় উদ্বারে বিলম্ব

ময়মনসিংহ প্রতিনিধি ॥ ময়মনসিংহে ট্রেন লাইনচ্যূত হওয়ায় ১৭ ঘণ্টা বন্ধ থাকার পর ৯ জুলাই সোমবার বেলা ১টার দিকে জামালপুরের পথে রেল চলাচল শুরু হয়েছে। ময়মনসিংহ রেলওয়ে জংশন এবং কেওয়াটখালী লোকোশেডে হাইড্রোলিক ক্রেন না থাকায় ট্রেন দুর্ঘটনার উদ্বার কাজ দেরি হয় হলে সংশ্লিষ্টরা জানান। জামালপুর, দেওয়ানগঞ্জ, তারাকান্দি রেলপথে এই ১৭ ঘন্টা ট্রেন বন্ধ থাকায় হাজার হাজার যাত্রীকে দুর্ভোগের শিকার হতে হয়।
ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি আব্দুল মান্নান ফরাজি জানান, সোমবার বেলা ১টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রেনটি সরিয়ে লাইন মেরামতের পর ময়মনসিংহ-জামালপুর রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হতে শুরু করে। দুর্ঘটনা তদন্তে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছে রেলওয়ে বিভাগ।
ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি আব্দুল মান্নান ফরাজি জানান, রোববার রাত ৮টা ২৫ মিনিটে দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ২৫২নং ‘দেওয়ানগঞ্জ লোকাল’ নামের একটি ট্রেন ময়মনসিংহ শহরের মিন্টু কলেজ রেলক্রসিং পার হওয়ার সময় একটি মোটরসাইকেলের কারণে দুর্ঘটনায় পড়ে। রেল লাইন পার হওয়ার সময় মোটরসাইকেল অচল হয়ে গেলে চালক ট্রেন আসতে দেখে সরে যান। আর তার মোটরসাইকেল ট্রেনের নিচে আটকে যায়।
ওই অবস্থায় ট্রেন প্রায় ৩০ গজ এগিয়ে গেলে মোটরসাইকেলে আগুন ধরে যায় এবং ট্রেনের ইঞ্জিন লাইনচ্যূত হয়। ফলে ময়মনসিংহ-জামালপুর পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে এ ঘটনায় ট্রেনের অন্য কোনো বগি লাইনচ্যুত হয়নি; কেউ হতাহতও হননি।

error: কপি হবে না!