ads

সোমবার , ২৫ জুন ২০১৮ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে পূর্ণাঙ্গ শিশুপার্কের দাবি শিশুদের

শ্যামলবাংলা ডেস্ক
জুন ২৫, ২০১৮ ৭:১১ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে শিশুদের জন্য একটি পূর্ণাঙ্গ শিশুপার্কের দাবি জানিয়েছে শিশুরা। সেইসাথে জেলা হাসপাতালের শিশু ওয়ার্ডের আধুনিকায়ন, চিকিৎসক সংকট দূরীকরনের দাবি তুলেছে। একইসাথে বিদ্যালয়ে শিশুদের ওপর শারিরীক ও মানসিক নির্যাতন বন্ধকরণ, খেলাধুলা-অবসর কাটানোর জন্য বিদ্যালয়ে কমনরুম চালু, ল্যাবরেটরীতে কাজ করার সুযোগ তৈরী ও লাইব্রেরী ব্যবহারের উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছে শিশুরা। ২৫ জুন সোমবার দুপুরে জেলা শিশু একাডেমী মিলনায়তনে আয়োজিত এক শিশু সংলাপে শিশুরা এমন দাবি তুলে ধরে। ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) শেরপুর জেলা কমিটি ওই শিশু সংলাপের আয়োজন করে।
সংলাপে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আসলাম খান, সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা মোখলেছুর রহমান, সাংবাদিক হাকিম বাবুল, সেভ দ্যা চিলড্রেনের চাইল্ড রাইটস প্রমোটর মোঃ আসাদুজ্জামান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এনসিটিএফ শেরপুর জেলা কমিটির সভাপতি রাফিউল মোস্তাফা দ্বীপ এতে সভাপতিত্ব করেন এবং সাধারণ সম্পাদক নওশীন তাবাসসুম সুষমি সংলাপটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানে এনসিটিএফ জেলা কমিটির সদস্যরা ছাড়াও জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
সংলাপে শিশুরা জানায়, শেরপুর পৌরপার্কে শিশুদের বিনোদনের জন্য একটি চিলড্রেনস কর্ণার থাকলেও কোন শিশু পার্ক নেই। পৌরপার্কটি সবসময় বড়দের দখলেই থাকে। শহরের অন্যস্থানেও শিশুদের বিনোদনের জন্য তেমন কোন ব্যবস্থা নেই। এতে শিশুদের শারিরীক ও মানসিক বিকাশ বাঁধাগ্রস্ত হচ্ছে। এজন্য তারা একটি পূর্নাঙ্গ শিশুপার্ক নির্মাণের দাবি জানায়। সেইসাথে তারা মাদক এবং বাল্যবিয়ের হাত থেকে শিশুদের রক্ষারও দাবি জানায়।

error: কপি হবে না!