ads

শনিবার , ২৩ জুন ২০১৮ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঝিনাইগাতী-গোবিন্দগঞ্জ সড়ক যান চলাচলের অনুপযোগী ॥ সংস্কারে নেই পদক্ষেপ

শ্যামলবাংলা ডেস্ক
জুন ২৩, ২০১৮ ৩:১০ অপরাহ্ণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি ॥ সংস্কার ও সম্প্রসারণের অভাবে শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী-গোবিন্দগঞ্জ সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে ওই সড়কে প্রতিদিন এলাকার শিক্ষার্থীসহ শতশত যাতায়াতকারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
জানা যায়, উপজেলা সদর থেকে দুধনই, বনকালি, হলদিবাটা, মনাকোষা, বনগাঁও, খন্দকারপাড়া ও রাজনগর হয়ে গোবিন্দগঞ্জ পর্যন্ত এলজিইডি’র প্রায় ১২ কিলোমিটার ওই রাস্তায় প্রতিদিন ট্রাক, বাস, সিএনজি, অটোরিক্সাসহ অন্যান্য যানবাহন চলাচল করে থাকে। কিন্তু রাস্তাটি দীর্ঘদিন যাবত সংস্কার ও সম্প্রসারণের অভাবে মাঝে-মধ্যেই ঘটছে দুর্ঘটনা। উপজেলার কৃষক লীগের সাধারন সম্পাদক জয়নাল আবেদীনসহ গ্রামবাসীরা অভিযোগ করে বলেন, ২০১৬ সালে ওই রাস্তাটি সংস্কার করা হলেও ঠিকাদারের লোকজন নিম্নমানের কাজ করায় কাজ শেষ হতে না হতেই বিভিন্ন স্থানে খানা-খন্দকের সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। বনগাঁও জনতা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মনোয়ার হোসেন বুলবুল, স্থানীয় ইউপি সদস্য রবিউল ইসলাম জানান, ওই সড়কের ভগ্নদশার কারণে প্রতিদিন শতশত যাতায়াতকারীদের সাথে এলাকার স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদেরকেও দুর্ভোগ পোহাতে হচ্ছে। মাঝে-মধ্যেই ঘটছে দুর্ঘটনা। স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান মন্টু বলেন, রাস্তাটি সংস্কারের বিষয়ে উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় আলোচনাও হয়েছে। কিন্তু সংস্কারের বিষয়ে আজও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, সড়কটি সংস্কারের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

error: কপি হবে না!