ads

বুধবার , ২০ জুন ২০১৮ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে বাসে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ॥ প্রতিবাদে সড়ক অবরোধ

শ্যামলবাংলা ডেস্ক
জুন ২০, ২০১৮ ৯:১৯ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। ২০ জুন বুধবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান শহরের গৌরীপুর এলাকার পৌর বাস টার্মিনালে অবস্থিত সোনার বাংলা পরিবহন সার্ভিসের কাউন্টারে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ওই সময় অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে বাস-কোচ মালিক সমিতির সভাপতির উপস্থিতিতে টিকিট মাস্টার ফারুককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েন ঈদের ছুটি শেষে ঢাকাগামী যাত্রীরা। তবে জেলা বাস কোচ মালিক সমিতির সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু রাত পৌনে ৯টার দিকে বিষয়টির সমাধান করেছেন বলে নিশ্চিত করেছেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, ঈদুল ফিতরের ছুটি শেষে শেরপুরের বাস মালিকরা ঢাকাগামী যাত্রীদের নিকট থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে প্রায় দ্বিগুণ ভাড়া আদায় করছিলেন- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার বিকেল ৫ টার দিকে শহরের গৌরীপুর এলাকার পৌর বাস টার্মিনালে অবস্থিত সোনার বাংলা পরিবহন সার্ভিসের কাউন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ওইসময় অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে আদালত বাস-কোচ মালিক সমিতির সভাপতির উপস্থিতিতে টিকিট মাস্টার ফারুককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ওই ঘটনার পরপর পরিবহন শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে যানবাহন দিয়ে শহরের খোয়াড়পাড় মোড়, পৌর বাস টার্মিনাল ও নবীনগর আন্তঃজেলা টার্মিনালে সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। ফলে ঢাকাগামী যাত্রীরা চরম দুর্ভোগ ও বিপাকে পড়েন।
এ ব্যাপারে জেলা বাস কোচ মালিক সমিতির সভাপতি ছানুয়ার হোসেন ছানু বলেন, সকালে প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেটকে ফ্রি টিকেট না দেওয়ায় ক্ষুব্ধ হয়ে তিনি বিনা কারণে বিকেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করেছেন। এ কারণে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করে যানবাহন চালানো বন্ধ রেখেছেন। অন্যদিকে অভিযোগ অস্বীকার করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মোস্তাফিজুর রহমান বলেন, ফ্রি টিকেট চাওয়ার প্রশ্নই আসে না। বাস কোচ মালিক সমিতির সভাপতি ছানুয়ার হোসেনের উপস্থিতিতেই অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে একটি বাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

error: কপি হবে না!