ads

রবিবার , ৩ জুন ২০১৮ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঝিনাইগাতীতে আ’লীগ ও ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে অপহরণ ও চাঁদাবাজী মামলা

শ্যামলবাংলা ডেস্ক
জুন ৩, ২০১৮ ৩:৩১ অপরাহ্ণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি ॥ শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে আব্দুল হাকিম (৫০) নামে এক ব্যক্তিকে অপহরণের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন খান (৬০) ও তার ভাতিজা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওন (২৬) সহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ৩ জুন রবিবার সকালে অপহৃত হাকিমের ভাই হেলাল মিয়া বাদী হয়ে ঝিনাইগাতী থানায় দায়ের করা ওই মামলায় লুৎফর রহমান (৩০), শহীদুল (২৩) ও শিমুল (২৪) নামে আরও ৩ ছাত্রলীগ নেতাকে স্বনামে এবং অজ্ঞাত ২/৩ জনকে আসামী করা হয়েছে। বিকেলে উদ্ধার হওয়া আব্দুল হাকিমকে আদালতে সোপর্দ করা হলে তিনি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোমিনুন্নিছা খানমের কাছে অপহরণ ও চাঁদাবাজীর ঘটনাসহ জড়িতদের নাম উল্লেখ করে জবানবন্দি প্রদান করেন। ওই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে এখনও গ্রেফতার হয়নি কোন আসামী।
অন্যদিকে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা শাওনের পরিবার দাবি করে, রাজনৈতিক প্রতিহিংসা ও দ্বন্দ্বের কারণে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাদের হয়রানী করতেই প্রভাবশালী মহলের তদবিরে ওই মামলা ঠুকে দেওয়া হয়েছে।
জানা যায়, ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী রাংটিয়া এলাকায় এক খ- জমি নিয়ে স্থানীয় বিরোধকে পুঁজি করে শনিবার দুপুরে একটি প্রভাবশালী মহল ওই জমির মালিক ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া গ্রামের তমিজ উদ্দিন শেখের ছেলে আব্দুল হাকিমের কাছে ১ লক্ষ ৭০ হাজার টাকা চাঁদা দাবি করে। তাৎক্ষণিক ওই চাঁদার টাকা না পেয়ে তারা সন্ধ্যার মধ্যে তাকে সময় দিয়ে শাসিয়ে আসে। কিন্তু সন্ধ্যার পরও চাঁদার টাকা না পাওয়ায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাওনের নেতৃত্বে ৫/৬ জন যুবক একটি সাদা মাইক্রোবাসে করে রাংটিয়া এলাকায় গিয়ে আব্দুল হাকিমকে মারপিট করে ওই মাইক্রোবাসে উঠিয়ে অপহরণ করে ঝিনাইগাতী সদর এলাকায় নিয়ে যায়। খবর পেয়ে থানা পুলিশ অপহৃত আব্দুল হাকিমকে উদ্ধার করে মাইক্রোবাসটি আটক করলেও ওইসময় অপহরণকারীরা দ্রুত সটকে পড়ে। চাঞ্চল্যকর ওই ঘটনাটি নিয়ে রাতভর চলে নানা নাটকীয়তা। অবশেষে রবিবার ঘটনার বিষয়ে মামলা নেয় থানা পুলিশ।
এ ব্যাপারে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ওই ঘটনায় অভিযোগ ও প্রাথমিক সত্যতার ভিত্তিতে নিয়মিত মামলা গ্রহণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

error: কপি হবে না!