ads

রবিবার , ২৭ মে ২০১৮ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নকলায় শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক যন্ত্রপাতি বিতরণ

শ্যামলবাংলা ডেস্ক
মে ২৭, ২০১৮ ১:২৮ অপরাহ্ণ

 

Shamol Bangla Ads

নকলা (শেরপুর) প্রতিনিধি ॥ শেরপুরের নকলা উপজেলায় ৩৬ টি মাধ্যমিক শাখার শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন বৈজ্ঞানিক যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সেকেন্ডারী এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইএআইপি) এর আওতায় ২৭ মে রবিবার দুপুরে নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস মাঠে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদের সভাপতিত্বে ৩৬ টি মাধ্যমিক শাখার স্কুল ও মাদরাসার সুপার ও প্রধানদের হাতে ওইসব সরঞ্জাম তোলে দেওয়া হয়।
ওইসময় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার শহিদুল ইসলাম, চন্দ্রকোণা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, মমিনকান্দা আল আমীন দাখিল মাদরাসার সুপার মোহাম্মদ হযরত আলী, উরফা গোরস্থান দাখিল মাদরাসার সুপার সেকান্দর আলী, গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমুল আলমসহ বিভন্ন প্রতিষ্ঠানের প্রধান-সুপার, বিজ্ঞান ও গনিত বিষয়ের সহকারী শিক্ষকগন উপস্থিত ছিলেন।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গছে, ৩৬ টি প্রতিষ্ঠানের প্রতিটির মধ্যে পদার্থ বিজ্ঞান বিষয়ে ১৬ পদের ১২৬ টি, গণিত বিষয়ে ২ পদের ১০ টি, জীব বিজ্ঞান বিষয়ে ৪৩ পদের ৬৮ টি ও রসায়ন বিজ্ঞান বিষয়ে ৫৬ পদের ৮১৪ টি করে বৈজ্ঞানিক উপকরণ বিতরণ করা হয়। এতে করে প্রতি প্রতিষ্ঠান ১১৭ টি পদের জন্য মোট একহাজার ১৮টি উপকরণ পায়। সে হিসাব মতে, নকলা উপজেলায় ৩৬ টি শিক্ষা প্রতিষ্ঠান ৩৬ হাজার ৬৪৮টি বৈজ্ঞানিক উপকরণ বিনামূল্যে পেল।

error: কপি হবে না!