ads

বৃহস্পতিবার , ১৭ মে ২০১৮ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বিশ্বকাপকে সামনে রেখে আর্জেন্টিনার অনুশীলন শুরু

শ্যামলবাংলা ডেস্ক
মে ১৭, ২০১৮ ৩:২১ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে আর্জেন্টিনা ফুটবল দল। কোচ হোর্হে সাম্পাওলির অধীনে দেশের রাজধানী বুয়েন্স আয়ার্স থেকে ৩২ কিলোমিটার দূরে ‘এজেইজা’তে বুধবার শুরু হয়েছে এই অনুশীলন।
সর্বশেষ ১৯৮৬ সালে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এরপর কেটে গেছে ৩২টি বছর, একটি শিরোপার জন্য হাহাকার আর্জেন্টাইন সমর্থকদের। ব্রাজিলে গত বিশ্বকাপে (২০১৪) তো শিরোপা জয়ের খুব কাছেই চলে গিয়েছিল লিওনেল মেসির দল। শেষ পর্যন্ত ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে।
এবার রাশিয়া বিশ্বকাপে সেই আক্ষেপটা ঘুচাতে চায় দুইবারের চ্যাম্পিয়নরা। বিশেষ করে লিওনেল মেসির মতো বিশ্বসেরা একজন ফুটবলার বিশ্বকাপ শিরোপা জিতবেন না, সেটা মানতে কষ্ট হয় খোদ সমালোচকদেরও।
মেসি তো মনে করছেন, ঈশ্বরের কাছে একটি বিশ্বকাপ পাওনা হয়ে গেছে তার। আর্জেন্টাইন অধিনায়কের ভাষায়, ‘আমি জানি ঈশ্বর চাইছে আমাকে একটি বিশ্বকাপ দিতে; কিন্তু গতবার খুব কাছে গিয়েও সেটি আমাকে দেননি। আমি আশা করবো, ঈশ্বর এবার অন্তত আমাকে বিশ্বকাপটা দেবেন, যাতে করে কাঁটাটা সরিয়ে ফেলতে পারি।’
এবার সেই না পাওয়ার বেদনা ঘুচাতে সর্বস্ব দিয়ে লড়বেন মেসি। দলের সেরা তারকার আক্ষেপ দূর করতে নিশ্চয়ই এগিয়ে আসবেন সতীর্থরাও। সেই লক্ষ্যেই নিজেদের প্রস্তুত করার কাজ শুরু হয়ে গেছে। ‘এজেইজা’তে দিনভর ঘাম ঝরানো অনুশীলন করতেই দেখা গেছে আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন কাঁধে নিয়ে বেড়ানো ফুটবলারদের।

error: কপি হবে না!