ads

মঙ্গলবার , ৭ নভেম্বর ২০১৭ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

৩৭তম বিসিএসের মৌখিক ২৯ নভেম্বর, ৩৮তমের প্রিলি ২৯ ডিসেম্বর

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ৭, ২০১৭ ৬:৪৫ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : ৩৭, ৩৮ ও ৩৯তম বিসিএসের বিষয়ে কিছু সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। ৭ নভেম্বর মঙ্গলবার আগারগাঁওয়ে পিএসসি কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ বৈঠকে ৩টি বিসিএসের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। ৩৭তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলতি মাসের ২৯ তারিখে এবং ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।
অন্যদিকে ৩৯তম বিশেষ বিসিএসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখানে থেকে চূড়ান্ত হয়ে এলে পরীক্ষা গ্রহণের পদক্ষেপ নেওয়া হবে।
বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, কমিশনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ৩৭তম বিসিএসের ভাইভা এ মাসের অর্থাৎ ২৯ নভেম্বর, ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সেই সঙ্গে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষায় কেবল প্রিলিমিনারি এবং ভাইভা অনুষ্ঠিত হবে। সেখানে লিখিত পরীক্ষা হবে না। যে কারণে ৩৯তম বিশেষ বিসিএসের আয়োজনের জন্য নতুন করে বিধিমালা সংশোধনের সিদ্ধান্ত হয়েছে; যার খসড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে চূড়ান্ত হয়ে এলে পরীক্ষাবিষয়ক পদক্ষেপ নেয়া হবে।
উল্লেখ্য, ৩৮তম বিসিএসের আবেদন কার্যক্রম গত ১০ আগস্ট শেষ হয়েছে। এতে ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেছেন। এ বিসিএসে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে বলে জানিয়েছে পিএসসি।

error: কপি হবে না!